স্ত্রী সহ’বা’সের পর যে ৩টি কাজ করতে একদমই ভু’লবেন না

0
1047

বি’ছানায় আনন্দ নিতে অনেক কিছুই করে থাকেন সবাই। কিভাবে রোমান্টিক হওয়া যায়, কিভাবে যৌ*নজীবন আরও মধুর করা যায় সেব্যাপারে অনেকেই অনেক কিছু ভাবেন।কিন্তু শারী’রিক মি’লনের (physical relation) পর কি করা উচিৎ, সেটা নিয়ে কেউ মাথা ঘামান না। বিশেষত ম’হিলাদের এই বি’ষয়গু’লি অবশ্যই মাথায় রাখা উচিৎ।

১. মূত্রত্যা’গ করুন: একথাটা হয়ত আগেও অনেকবার শুনেছেন। তবে এটা যে কতটা গু’রুত্ব পূর্ণ সেকথা আরও একবার মনে করিয়ে দেওয়া উচিৎ। মি’লনের পর শোয়ার আগে মূত্রত্যা’গ ক’রতে ভু’লবেন না। এতে আপনি অনেক য’ন্ত্রণা থেকে মু’ক্তি পাবেন।

কারণ মি’লনের (physical relation) সময় ব্যাকটেরিয়া সংক্র’মণ ের সম্ভাবনা থাকে। যা আপনার শরী’রের (body) ভি’তর ঢুকে যায়। যা ব্লাডারেও পৌঁছে যেতে পারে। কিন্তু মি’লনের পর মূত্রত্যা’গ করে সেই সম্ভাবনা থেকে মু’ক্তি পেতে পারেন। ব্যাকটেরিয়াগু’লি মূত্রের স’ঙ্গে বেরিয়ে যাবে।

২. পানি খান: শারী’রিক মি’লন কিন্তু একটা এক্সারসাইজ। কারণ এক্ষেত্রেও শরী’রের (body) পরিশ্রম হয় ও ঘাম ঝরে। তাই মি’লনের (physical relation)পর পানি না খেলে আপনার শ’রীরে ডিহাইড্রেশন হতে পারে। তাই জল খাওয়া অত্যন্ত ‘রুরি। ঠিক যেমন জিম করার পর পানি খেতে হয় তেমনই। পাশাপাশি জল খেলে মূত্রের মাধ্যমে ব্যাকটেরিয়াও বেরিয়ে যাবে।

৩. সাবান দিয়ে পরি’ষ্কার (clean) করুন: সাবান দিয়ে পরি’ষ্কার করুন কিন্তু তাই বলে গন্ধযুক্ত সাবান ব্যবহার করবেন না। গন্ধহীন সাবান দিয়ে যৌ’না’ঙ্গ পরি’ষ্কার করলে ব্যাকটেরিয়াগু’লি ধুয়ে যাবে। তবে ভি’তরে সাবান দিয়ে পরি’ষ্কার (clean) করার প্রয়োজন নেই। শ’রীর (body)নিজেই সেটি পরি’ষ্কার (clean)ক’রতে পারে।

সাধারণত সব শ্রেণীর মানুষের মধ্যে এমন ধারণা বিদ্যমান যে, মোটা স’ঙ্গীর সাথে যৌ*ন স’ঙ্গম (physical relation) করা অসম্ভব সুখপ্রদ নয়।আ’সলে এক্ষেত্রে শ’রীরের (body) মেদের চেয়ে মা’নসিক উৎকণ্ঠাই স*ঙ্গ’মের(physical relation) আনন্দকে বেশি ব্যা’হত করে। প্রত্যাখ্যানের ভ’য়, যৌ*ন স’ঙ্গীর যৌ*ন চাহি’দা মে’টাতে অক্ষম বা যৌ*ন স’ঙ্গম ক’রতে অক্ষম এমন ধ’রনের কিছু সাধারণ দু’শ্চিন্তাই যৌ*ন সুখকে সবচেয়ে বেশি বা’ধাগ্রস্ত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here