চোরকে না ধরে উল্টো খাবার কেনার টাকা দিল পু’লিশ

0
110

দোকান থেকে জিনিস চু’রির অভিযোগে আ’টক করা হয়েছিল এক ব্যক্তিকে, কিন্তু অ’ভিযুক্তের করুণ অবস্থার কথা শুনে দয়াপ্রবণ হয়ে তাকে না আ’টকে বরং বড়দিনের খাবার কেনায় সাহায্য করেছেন এক পু’লিশ কর্মকর্তা।

গত ২০ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের সাচুসেটস অ’ঙ্গরাজ্যে ঘটে এ ঘ’টনা। দায়িত্বরত পু’লিশ কর্মকর্তা ম্যাট লিমা স্থানীয় ‘শপ অ্যান্ড স্টপ’ নামের একটি দোকানে চু’রির অভিযোগ পান।

দুই বাচ্চা নিয়ে এক না’রী অনেক জিনিসপত্র স্ক্যান না করেই বেরিয়ে গিয়েছেন বলে অভিযোগ ওঠে।অ’ভিযুক্ত না’রীকে খোঁজ করে তার স’ঙ্গে কথা বলেন লিমা।

জানতে পারেন, ওই পরিবার অর্থক’ষ্টের মধ্য দিয়ে যাচ্ছে। তাদের খাবার কেনার পয়সা নেই। বাচ্চাদের জন্য বড়দিনের খাবার কিনতে গিয়ে চু’রির আশ্রয় নিতে বা’ধ্য হন ওই না’রী।

সে কারণেই এই চু’রির ঘ’টনায় তাকে গ্রে’ফতার না করে উল্টো সাহায্যের হাত বাড়িয়ে দেন লিমা এবং এমন কাজ দ্বিতীয়বার না করার জন্য ওই না’রীকে সতর্ক করে দেন।

একই স’ঙ্গে তাকে ২৫০ ডলারের একটি গিফ্ট কার্ড দিয়েছেন তিনি যেন তারা বড়দিনের জন্য কেনাকা’টা করতে পারেন।এ বি’ষয়ে লিমা বলেন, ‘দুই বাচ্চাসহ ওই না’রীকে দেখে আমার স’ন্তানদের কথা মনে হচ্ছিল। আমি সাহায্য না করপারিনি।’

লিমার এমন মহৎ কাজের কথা জানার পর তার ডিপার্টমেন্টও প্রশংসায় মেতে উঠেছে। তার দয়াপ্রবণতার কথা উল্লেখ করে সমারসেট পু’লিশের এক কর্মকর্তা বলেন, ‘আমি লিমাকে ধ’ন্যবাদ জানাতে চাই। তার এই কাজের মাধ্যমে মানবিকতা এবং জনগণকে সেবার বি’ষয়টি প্রকাশ পেল।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here