যে কারণে ১০ কেজি ওজন কমিয়েছেন অপু বিশ্বাস

0
99

জনপ্রিয়তা থাকা সত্বেও দীর্ঘদিন ধরেই সিনেমায় নেই অপু বিশ্বাস। মূ’লত মা হওয়ার পর ওজন বেড়ে যাওয়াতে অভিনয়ে বিরতি তার।

অপু বিশ্বাস অভিনীত সর্বশেষ দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিটিতে অভিনয় করেন। বাপ্পির স’ঙ্গে জুটি হওয়া অপু বিশ্বাসের এই ছবিটি এখন মুক্তির অপেক্ষায়।

এবার অপু বিশ্বাস ২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে স’রকারি অনুদান পাওয়া ‘ছায়াবৃক্ষ’ নামের একটি ছবিতে অভিনয় শুরু করেছেন। গত ৫ নভেম্বর থেকে চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে শুরু হয়েছে ছবিটির শুটিং।

সিনেমাটিতে অপুর বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব। এ ছবির মাধ্যমে প্রায় একযুগ পর ফের একস’ঙ্গে অভিনয় করছেন অপু-নিরব। এই ছবিটির জন্যই অপু বিশ্বাস ১০ কেজি ওজন কমিয়েছেন বলে জানা গেছে।

বি’ষয়টি নিয়ে অপু বিশ্বাসের স’ঙ্গে কথা হলে তিনি বলেন, ‘আসলে এই সিনেমার জন্য ওজন কমিয়েছে বি’ষয়টি তা নয়। আমার কাছে মনে হয়, ওজন আমার কাছে ফ্যাক্ট না। ফ্যাক্ট হলো টোনিং। সেটাই করছি এখন। আর সৌন্দর্যই আমার মূ’ল ফোকাস। যেহেতু কাজ করছি, আর লক ডাউনে বেশ ভালো সময় পেয়েছি তাই নিজেকে প্রস্তুত করতে পেরেছি।’

ছায়াবৃক্ষ ছবিটিতে চা-শ্র’মিকের চরিত্রে অভিনয় করছেন অপু বিশ্বাস। ছবিটিতে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকেই চরিত্রটির জন্য পরিচালকের পরামর্শে ওজন কমানোর যু’দ্ধে নেমেছিলেন অপু। তিনি বলেন, আসরে ওজন কমাবো কমাবো করেও নানা কারণে সেটা সম্ভব হয়নি। কিন্তু এবার ক’রোনার কারণে সেটা সম্ভব হয়েছে। কাজের চা’প কম থাকায় নিজের প্রতি নজর দেয়ার সুযোগ হয়েছে।

অপু বলেন, ‘দীর্ঘদিন ধরে ওজন কমাব কমাব বলে আসছিলাম, কিন্তু ক’রোনার কারণে কোনো শুটিং না থাকায় চা’প বোধ করিনি। আসলে সময়ও হচ্ছিল না। এবার শুটিংয়ের তারিখ চূড়ান্ত হওয়ার কারণে বা’ধ্য হয়ে ওজন কমানো যু’দ্ধ শুরু করি।’

ওজন কমানোর যু’দ্ধে নামলেও অপুর কাছে আসলে ওজন কমানোটা মুখ্য নয় বলে জানান তিনি। চরিত্রের প্রয়োজনে সব দিক থেকেই নিজেকে তৈরি করে ক্যামেরার সামনে মানানসইভাবে উপস্থাপন করাটাই বড় ব্যাপার। আর এজন্যই ওজন কমানো।

চরিত্রের প্রয়োজনে অপু বিশ্বাস ওজন বাড়াতেও পিছপা হবেন না বলে জানালেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here