তিন টেস্ট তিন ওয়ানডে ও দুই টি ২০ খেলতে বাংলাদেশ আসছে ওয়েস্ট ইন্ডিজ

0
103

অবশেষে সুসংবাদ আসতে যাচ্ছে বাংলাদেশ ফ্যানদের জন্য। ক’রোনার কারনে প্রথমে ৩/৪ মাস সব কিছু বন্ধ থাকলেও আস্তে আস্তে শুরু হয়েছে সব ধরনের খেলাধুলা ফেরা। বাদ যায়নি ক্রিকেটও। প্রথমে ক্রিকেট ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্য দিয়ে।

খেলা হয়েছিল ইংল্যান্ডের মাঠে। এরপর একে একে পাকিস্তান, অস্ট্রেলিয়াও ক্রিকেট খেললেও আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি বাংলাদেশ। যদিও এখন পর্যন্ত ইংল্যান্ডের বাইরে ৩ দল ক্রিকেট খেলেছে তবে সবাই ইংল্যান্ডের বি’রুদ্ধে ইংল্যান্ডের মাটিতে খেলেছে।

আন্তর্জাতিক ক্রিকে’টের এখন আপাতত বিরতিই চলছে বলা চলে। আইপিএলের জন্য নেই কোন আন্তর্জাতিক ব্যস্ততা। যদিও পাকিস্তান আর জিম্বাবুয়ে সিরিজ শুরু হবে খুব শীঘ্রই।সিরিজ হওয়ার কথা ছিল বাংলাদেশেরও,প্রতিপক্ষ শ্রীলংকা। তবে স্বাগতিক শ্রীলংকার ক’ঠোর কোয়ারেন্টাইন নিয়মকানুন এর জন্য শেষ পর্যন্ত খেলতে রাজি হয়নি বাংলাদেশ।

তাই আন্তর্জাতিক সিরিজ না পেয়ে প্লেয়ারদের জন্য ব্যবস্থা রেখেছে প্রে’সিডেন্ট কাপ। যেটা সফল ভাবে সমাপ্তির প্রায় শেষ পর্যায়ে আছে। এখন বিসিবি সি’দ্ধান্ত নিচ্ছে আরও বড় কিছু করার।আন্তর্জাতিক ক্রিকেট ঘরে ফেরানোর, তার জন্য প্রস্তাব দিবে ওয়েস্ট ইন্ডিজ কে।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের মতো ক’ঠোর কোয়ারেন্টাইন শর্ত থেকে সরে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশে এসে সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে।কোয়ারেন্টাইনে থাকাবস্থায়ই অনুশীলন করতে পারবে সফরকারীরা।

বায়োসিকিউর বাবল পরিকল্পনা চূড়ান্ত করে দু-এক দিনের মধ্যে ক্রীড়া ম’ন্ত্রণালয়ের মাধ্যমে অনুমোদনের জন্য স্বা’স্থ্য ম’ন্ত্রণালয়ে দেওয়া হতে পারে। বিসিবির প্রস্তাব, ঢাকায় নেমে এক সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকাবস্থায়ই অনুশীলন করতে পারবে সফরকারীরা।

বাংলাদেশের বিপক্ষে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ মোট আটটি ম্যাচ স্টেডিয়াম এর আয়োজন করা একপ্রকার অসম্ভব। তাই ইংল্যান্ডের মতো বিসিবিও দুটি ভেন্যুতে সীমিত রাখবে খেলা। খেলা হবে মিরপুর স্টেডিয়ামে ও সিলেট স্টেডিয়ামে। ক’রোনার কথা বিবেচনা করে বাংলাদেশ বেশি যাতায়াতের ঝুকি এড়ানোর জন্য মূ’লত এই সি’দ্ধান্ত নিয়েছে।

যেটা এর আগে দেখা গিয়েছিল ইংল্যান্ডে।এখন দেখার বি’ষয় বাংলাদেশ পারে কিনা সফল ভাবে সিরিজ আয়োজন করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here