জানাগেলো শাহরুখ খানের স’ন্তানেরা কোন ধর্ম পালন করে

0
151

বলিউডের কিং খান তিনি। কেউ কেউ ডাকেন বাদশাহ বলে। তিনি সবার প্রিয় শাহরুখ খান। সাফল্য যার কাছে ধ’রা দিয়েছে দুই হাত খুলে ব্যক্তিজীবনে মু’সলিম নায়ক। বিয়ে করেছেন গৌরী চিবারকে বিয়ে করেছেন এই অ’ভিনেতা।গৌরী এক পাঞ্জাবি হিন্দু পরিবারের মে’য়ে। হিন্দু স্ত্রী’র সংসারে তিন স’ন্তানের পিতা শাহরুখ।

তার স’ন্তানরা কোন ধ’র্ম মানেন তা নিয়ে তাই প্রায়ই নানারকম আলোচনা শোনা যায়। অনেকেই কৌতূহল প্রকাশ করেন।একটি অনুষ্ঠানে এ কৌতুহলের জবাব দিয়েছেন শাহরুখ। তিনি বলেন, ‘আম’রা হিন্দু বা মু’সলমান এ বি’ষয় নিয়ে আলোচনাই করি না। আমা’র স্ত্রী’ হিন্দু, আমি

মু’সলমান, আর স’ন্তানরা ভা’রতীয়। এই পরিচয়টাই তাদের জন্য আদর্শ মনে হয় আমা’র।’এই অ’ভিনেতা আরো বলেন, স্কুলে ভর্তির সময় ফরমে ধ’র্ম কী’ তা উল্লেখ হয়। আমা’র মে’য়ে যখন ছোট ছিল একদিন আমাকে জিজ্ঞেস করে, ‘বাবা আম’রা কোন ধ’র্মের?’ সেখানে লিখেছিলাম আম’রা ভা’রতীয়, কোনো ধ’র্ম নেই।

আর থাকারও দরকার নেই। আমা’র ছেলে আরিয়ান ও মে’য়ে সুহা’নার নাম কোনো নির্দিষ্ট সম্প্রদা’য়ের নয়। আর ‘খান’ পদবি যেহেতু আমা’র স’ঙ্গে আছে এটি তাদের নিতেই হবে।’নিজের স’ম্পর্কে তিনি বলেন, যদি পাঁচ ওয়াক্ত নামাজের বি’ষয়টি বিবেচনা করা হয় তাহলে আমি ধার্মিক নই। কিন্তু আমি মু’সলিম। আমি ইস’লামী মতাদর্শে বিশ্বা’স করি। আমা’র মতে, ইস’লাম একটি সুন্দর ধ’র্ম এবং খুবই সুশৃঙ্খল।

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here