ক’ঠিন হুঁ’শিয়ারি দিয়ে স’রকার প’তনের ডাক দিলেন নূর

0
72

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সং’সদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগ স’রকার যা-ই করুক না কেন, তারা স’রকার পরিচালনায় ব্য’র্থ। বর্তমান এই জনরোষের ক্ষো’ভ থেকে বি’স্ফো’র’ণ ঘটার আগে আপনারা (স’রকার) ক্ষ’মতা থেকে বিদায় নিন।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র অধিকার পরিষদের দেশব্যাপী ধ”র্ষ’ণের প্র’তিবা’দে আয়োজিত বি’ক্ষো’ভ সমাবেশে তিনি এ কথা বলেন।

বি’ক্ষো’ভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম প্রমুখ।

ডাকসুর সাবেক ভিপি নুর বলেন, আমরা এখানে স’রকার প’ত’নের জন্য আসি নাই। স’রকারের প্রতি আমাদের আহ্বান, আপনারা নিজেরাই বিদায় নেন। আলোচনায় এসেছে, নোয়াখালীর ধ”র্ষ’ক দেলোয়ার নির্বাচনের সময় ভোটকেন্দ্র দ’খ’ল করেছিল। এ স’রকার ক্ষ’ম’তায় থাকার জন্য সারা দেশে এমন দেলোয়ার বাহিনী তৈরি করেছে। এই দেলোয়ার বাহিনী মা, বোন, স্ত্রীদের ধ”র্ষ’ণ করছে।

তিনি বলেন, আজ বাংলাদেশে গু’ঞ্জন উঠেছে যে, ভারত ২০০৮ সালে ওয়ান-ইলেভেন ঘ’টিয়ে এই তা’বেদারী স’রকারকে ক্ষ’মতায় রেখে বাংলাদেশের গণতন্ত্র ধ্বং”স করেছে। আজ তারা আরেকটি ওয়ান-ইলেভেন ঘ’টাতে চাচ্ছে। আমরা এ স’রকারের প’তন চাই, সেটা গণআ’ন্দোলনের মধ্য দিয়ে। সেটা কোনো ওয়ান-ইলেভেন করে নয়। যদি আরেকটা ওয়ান-ইলেভেন হয় তাহলে বাংলাদেশে যে অব’শিষ্টটুকু আছে সেটুকুও আর থাকবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here