বড় সু’খবর ৪৯ হাজারের নিচে নেমেছে স্বর্ণের দাম

0
183

লাগাতার কমছে সোনার মূ’ল্য। সপ্তাহের শুরুতেই আরেক দফা কমে গেছে সোনার মূ’ল্য। গত সপ্তাহের তুলনায় বেশ খানিকটা কমে গিয়ে ভা’রতের বাজারে সোনার মূ’ল্য দাড়িয়েছে মাত্র ৪৬ হাজার টাকায়!মহামা’রী ক’রোনা ভা’ইরাসেের শুরুর দিকে বিশ্ব বাজারে সোনার দর ছিল বেশ চড়া।

তবে গত দুই মাসে ধীরে ধীরে কমতে থাকে এই ধাতবের মূ’ল্য। বিশ্ব বাজারে টানা দর পতনের পর ভা’রতের বাজারেও সেই প্রভাব পড়তে দেখা গেছে। গতকাল (২৮ সেপ্টেম্বর)ভা’রতের বাজারে প্রতি দশ গ্রাম সোনা বিক্রি হচ্ছে ৪৬ হাজার টাকা থেকে ৪৮ হাজারের মধ্যে।সোমবার দিল্লিতে ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনা বিক্রি হয়েছে ৪৮ হাজার ৩৫০ টাকায়।

কলকাতার বাজারে একই পরিমাণ সোনা ক্রয় করতে ব্যয় করতে হয়েছে ৪৮ হাজার ৮৬০ টাকায়।অন্যদিকে সবচেয়ে কম মূ’ল্যে সোনা বিক্রি হয়েছে কেরালার বাজারে।২২ ক্যারেটের ১০ গ্রাম সোনা এদিন বিক্রি হয়েছে ৪৬ হাজার ৯০০ টাকায়। কাছাকাছি মূ’ল্য বিরাজ করেছে মেঙ্গালোর, বেঙ্গালোর এবং মাইসোরে।এছাড়া দাম কমেছে রুপারও। ভা’রতের বাজারে এদিন ১০ গ্রাম রুপা বিক্রি হয়েছে মাত্র ৫৮০ টাকায়।উল্লেখ্য, সোনার এই দরপতন অব্যাহত ছিল গত সপ্তাহেও।

গত বুধবারের বাজার দরের খবর অনুযায়ী দিল্লিতে প্রতি ১০ আউন্স সোনা বিক্রি হয়েছে ৫০ হাজার ৭৫০ টাকা। এমসিএক্সগোল্ড গোল্ড ফিচারে সোনার দাম কমেছে গিয়েছিল ১.২ শতাংশ। ফলে সেদিন ১০ আউন্স সোনা বিক্রি হয়েছেছিল ৪৯ হাজার ৭৬৪ টাকায়।স্বর্ণের দাম এভাবে কমা’র

কারনে অবশ্য স্বস্তি মিলেছে মধ্যবিত্তদের মধ্যে। পূজো’র মৌসুমে সোনা কেনার চা’হিদা বাড়তে থাকে অনেক গুণ। দাম কমা’র কারনে তাই স্বর্ণ কেনার ক্ষেত্রে তাই স্বস্তি পাবেন মধ্যবিত্তরা তা বলাই যায়।জার বিশ্লেষকরা জানিয়েছেন সোনার এই দরপতন আরও বেশ কিছুদিন অব্যাহত থাকতে পারে। তবে আগামী বছরের প্রথম দিকে আবারও কিছুটা বাড়তে পারে সোনার মূ’ল্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here