ফের বড় যে দুঃসংবাদ পেল ভিপি নুর

0
76

ধ`র্ষণ মা`মলায় ঢাকা বি`শ্ববিদ্যালয় কে`ন্দ্রীয় ছাত্র সং’সদের (ডাকসু) সা`বেক সহ-সভাপতি (ভিপি) নু`রুল হক নুরসহ ছ`য়জনের গ্রে`ফতার চেয়ে আ`বেদন করেছেন সেই তরুণী।রোববার (৪ অক্টোবর) ঢাকা ম`হানগর হা`কিম বেগম মা`হমুদা আ`ক্তারের আ`দালতে এ আ`বেদনটি করা হয়।

আ`দালত নথি প`র্যালোচনা করে আদেশে বলেন, মা`মলাটি আ`মলযোগ্য। পু`লিশ চাইলে আ`সামিদের যেকোনো সময় গ্রে`ফতার করতে পারেন। মা`মলায় আলাদা করে আ`সামিদের বি`রুদ্ধে গ্রে`ফতারি প`রোয়ানা জারির প্রয়োজন নেই। তাই ভি`কটিমের আ`বেদনটি ন`থিভুক্ত করা হলো।ঢাকা মহানগর হাকিম আ`দালতের অ`তিরিক্ত পা`বলিক প্র`সিকিউটর (এপিপি) হেমায়েত উদ্দিন খান হিরণ বি’ষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লালবাগ থানায় ভিপি নুরসহ ছয়জনের বি`রুদ্ধে মা`মলাটি করেন। পরদিন ঢাকা মহানগর হাকিম বেগম ই`য়াসমিন আরা মা`মলার এজাহার গ্রহণ করে প্রতি`বেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেন। (ওই দিন রাতেই গ্রে`ফতার করা হয় নুরকে।মা`মলায় মোট ছয়জনকে আ`সামি করা হয়েছে। তাদের মধ্যে ধ`র্ষ`ণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ রয়েছে।

বা`দী শি`ক্ষার্থী ঢাবির বঙ্গমাতা শেখ ফ`জিলাতুন্নেছা মুজিব হলে থাকেন।মা`মলার প্রধান আ`সামি করা হয় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে। ধ`র্ষ`ণের স্থান হিসেবে লালবাগ থা`নার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।

নুর ও মামুন ছাড়া মা`মলার অন্য আ`সামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অ`ধিকার প`রিষদের যুগ্ম-আ`হ্বায়ক নাজমুল হাসান সোহাগ, যুগ্ম-আহ্বায়ক (২) মো. সাইফুল ইসলাম, সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শি`ক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here