ক’রোনার পরেও অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে: শিক্ষামন্ত্রী

0
83

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স’ঙ্কট অনেক সময় আমাদের জন্য সম্ভাবনা নিয়ে আসে। ক’রোনাভা’ইরাসেও আমাদের জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিয়েছে। যেটা আমরা আজ থেকে পাঁচ বছর পরে করতাম সেটির সাথে আমরা এখন থেকেই অভ্যস্ত হয়ে গেলাম। ক’রোনা পরবর্তী সময়েও অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।

রোববার (৪ অক্টোবর) ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস কার্যক্রম উদ্বোধ’ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। জুম প্ল্যাটফর্ম ব্যবহার করে অনলাইন ক্লাসের উদ্বোধ’ন করা হয়।

তিনি বলেন, আমা’রা ডেমোগ্রাফিক ডিভিডেন্ট এর কথা বলি। সেটি বাস্তবায়ন করতে হলে আমাদের ভবি’ষ্যতে অনলাইন কার্যক্রমের সাথে সম্পৃক্ত হতেই হতো। ক’রোনা পরিস্থিতি আমাদের সেই সুযোগ এখনই করে দিয়েছে। ক’রোনাভা’ইরাসে পরবর্তী সময়েও অনলাইনের মাধ্যমে আমাদের শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের স’চিব মো: মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের স’চিব মো: আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো: গোলাম ফারুক এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here