মাত্র একরাত্রি পায়ে পাঁউরুটি বেঁ’ধে শুলেন তরুণী। পরিণামে কী হল ভাবতেও পারবেন না

0
163

এক রাত্রে পাঁউরুটির একটি টুকরো ভিনিগারে ভিজিয়ে তিনি লিউকোপ্লাস্ট দিয়ে জড়িয়ে দিলেন পায়ের পাতার কড়া আ’ক্রান্ত অংশটিতে। তার পর ঘুমিয়ে পড়লেন স্বাভাবিক ভাবে। পরের দিন সকাল বেলা উঠে দেখেন…

পায়ের পাতায় কড়া কিংবা চামড়া শ’ক্ত হয়ে যাওয়ার সসম্যায় ভোগেন অনেকেই। পায়ের পাতায় কোনও একটি জায়গায় ক্রমাগত আ’ঘাত লাগতে থাকলে ওই অংশের বহির্ত্বকটি শ’ক্ত হয়ে যায়। সেই শ’ক্ত অংশটিকেই বলে কড়া। চামড়ার অভ্যন্তরীণ কোমলতর অংশে চা’প দিয়ে তখন সেই কড়া ব্য’থার কারণ হয়ে দাঁড়ায়।

এই ধরনের কড়ায় দীর্ঘ দিন ধরে ক’ষ্ট পাচ্ছিলেন নর্থ ক্যারোলিনার বাসিন্দা ক্রিস্টিনা জোহানসেন। পেশায় নিউট্রিশনিস্ট ক্রিস্টিনা ডাক্তার দেখিয়ে ও’ষুধ খেয়ে দেখেছেন। তাতে খুব ভাল কাজ হয়নি।

তিনি তাই খুঁজছিলেন কড়ার স’মস্যার কোনও ঘরোয়া সমাধান। এই নিয়ে গবে’ষণা করতে করতে তিনি পেয়েও গেলেন কড়ার অব্যর্থ ও’ষুধ।একটি চুমুই সারিয়ে দেবে বহু রো’গ, জানাচ্ছেন গবেষকরা

এক রাত্রে পাঁউরুটির একটি টুকরো ভিনিগারে ভিজিয়ে তিনি লিউকোপ্লাস্ট দিয়ে জড়িয়ে দিলেন পায়ের পাতার কড়া আ’ক্রান্ত অংশটিতে। তার পর ঘুমিয়ে পড়লেন স্বাভাবিক ভাবে। পরের দিন সকাল বেলা উঠে দেখেন, একেবারে সেরে গিয়েছে পায়ের পাতার কড়া।

সম্প্রতি নিজের আবি’ষ্কৃত এই সহজ ঘরোয়া টোটকা ক্রিস্টিনা শেয়ার করেছেন নিজের ব্লগে। আটলান্টা ইউনিভার্সিটির হেলথ ডিপার্টমেন্টের বিশেষজ্ঞরা ক্রিস্টিনার ব্লগটি পড়ে বলছেন, কৌশলটি বেশ ভাল। ভিনিগার এবং পাঁউরুটি একত্রে এমন একটি রাসায়নিকের জ’ন্ম দেয়, যা পায়ের পাতার শ’ক্ত হয়ে যাওয়া চামড়াকে নরম হতে সাহায্য করে। ফলে এক রাত্রেই সেরে যায় পায়ের পাতার কড়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here