লা’শবাহী গাড়ি ধরে অ্যাটর্নি জেনারেলের স্ত্রী বললেন ‘ক্ষমা করে দিও আমাকে’

0
81

চোখের পানিতে ক্ষমা চেয়ে স্বা’মীকে বিদায় জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্ত্রী বিনতা মাহবুব।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর মিন্টো রোডে অ্যাটর্নি জেনারেলের স’রকারি বাসভবনে এ শো’কাবহ পরিস্থিতির সৃষ্টি হয়। এ সময় বিনতা মাহবুব স্বা’মীর জন্য দোয়া পড়তে থাকেন।

মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের দাফন সম্পন্ন হয়েছে। স্বজনদের উপস্থিতিতে সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে স্বা’স্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন হয়।

বিদা’য়ের মুহূর্তে বিনতা মাহবুব লা’শবাহী গাড়ি ধরে বারবার বলতে থাকেন, ‘ক্ষমা করে দিও। ক্ষমা করে দিও তুমি। আমাকে ক্ষমা করে দিও।’

সকাল ১০টা ৪০ মিনিটে মাহবুবে আলমের ম’রদে’হ নিয়ে তার বাসা থেকে লা’শবাহী ফ্রিজিং গাড়ি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের উদ্দেশে রওনা হয়। এ সময় বিনতা মাহবুব গাড়ির কাছে দৌঁড়ে আসেন। তিনি গাড়ি ধরে বারবার ক্ষমা চাইতে থাকেন। পরে স্বজনরা এসে বিনতা মাহবুবকে বাসার দিকে টেনে নিয়ে যান।

সেন্ট্রাল হাসপাতালের লা’শবাহী গাড়িটি নিয়ে পু’লিশ ধীরে ধীরে সামনের দিকে অগ্রসর হতে থাকে। তখন স্বজনদের ছেড়ে পুনরায় লা’শবাহী গাড়ির দিকে ছুটে আসতে থাকেন মাহবুবে আলমের স্ত্রী। স্বজনরা তাকে সরিয়ে নিয়ে যান এবং অ্যাটর্নি জেনারেলের মাগফিরাত কামনা করে দোয়া চাইতে বলেন।

প্রস’ঙ্গত, জ্বর ও গ’লা ব্য’থা নিয়ে ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন অ্যাটর্নি জেনারেল। ওই দিনই ক’রোনা পরীক্ষা করলে রিপোর্ট পজিটিভ আসে। ১৯ সেপ্টেম্বর শা’রীরিক অবস্থার অ’বনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে তিনি মা’রা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here