আল্লামা শফীর মৃ’ত্যু নিয়ে নতুন দাবি ছেলে আনাস মাদানীর

0
150

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শাহ আহম’দ শফীর মৃ’ত্যু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হওয়ার কারণে হলেও তার ছেলে আনাস মাদানী ইঙ্গিত করছেন, হাটহাজারি মাদ্রাসায় কয়েকদিনের ঘ’টনাপ্রবাহ এবং উদ্ভূত পরিস্থিতির কারণে ‘টেনশনে’ তাঁর ‘হা’র্ট ফেল’ হয়েছিল।

আনাস মাদানী বলেন, ‘আমার আব্বা দীর্ঘদিন রো’গে ভুগলেও ভালোর দিকে ছিলেন। গেল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) অনাকাঙ্ক্ষিত ঘ’টনার কারণে আব্বাজান হঠাৎ করে অ’সুস্থ হয়ে গেলেন ও উনাকে চট্টগ্রাম মেডিকেলে নেয়া হয়। সেখানকার ডাক্তাররা আমাকে ফোন দিয়ে বলেছেন আব্বা টেনশনের কারণে হা’র্ট ফেল করেছিলেন।’

বিবিসি বাংলার এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

এদিকে শুক্রবার সন্ধ্যায় আহম’দ শফী ঢাকার একটি হাসপাতালে মৃ’ত্যুর পর তার ছেলে আনাস মাদানী তার পিতার জানাজা ও দাফনের বি’ষয়ে তাদের সি’দ্ধান্ত গণমাধ্যমকে অবহিত করেন।

তিনি জানান, আহম’দ শফীর ইচ্ছে অনুযায়ী তার একটিই জানাজা হবে। শনিবার বেলা দুটায় হাটহাজারী মাদ্রাসায় এবং এরপর সেখানকার কবরস্থানেই তাকে দাফন করা হবে। আনাস মাদানী বলেন, ‘আমার আব্বা সারাজীবন এক জানাজার পক্ষে ছিলেন। এটাকে কেউ ভিন্নখাতে নিয়ে বিভ্রান্তি তৈরি করবেন না দয়া করে।’

হাটহাজারী মাদরাসায় শুরা কমিটির সি’দ্ধান্ত অনুযায়ী, আল্লামা শাহ আহম’দ শফীর ম’রদে’হ জোহরের আগ পর্যন্ত মাদরাসার কনযুদ্দাকায়েক শ্রেণিকক্ষে সবার দেখার জন্য রাখা হবে।

জোহরের নামাজের পর মাদরাসা মাঠেই তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মাদরাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে ম’রদে’হ দাফন করা হবে।

উল্লেখ্য, আল্লামা শাহ আহম’দ শফী শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বি’ষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আল্লামা শফীর ভাগ্নে তাউহীদ ও হাটহাজারী উপজে’লা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here