হাটহাজারী মাদ্রাসায় আবারও উ’ত্তেজনা আহম’দ শফীর রুম ভা’ঙচুর

0
171

আবারও বি’ক্ষো’ভ শুরু করেছেন চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টার পর মাদ্রাসা মাঠে জমায়েত হয়ে বি’ক্ষো’ভ করছেন তারা।

এ সময় মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহম’দ শফীসহ বিভিন্ন শিক্ষকের রুমে ভা’ঙচুর চা’লিয়েছে বিক্ষু’ব্ধ শিক্ষার্থীরা। এর আগে বুধবার রাতে ছাত্রদের আন্দোলনের মুখে হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা স’চিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়।

এর পর পরিস্থিতি অনেকটাই শান্ত হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ছবি ও ভিডিওতে দেখা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে আবারও লা’ঠি হাতে পুরো মাদ্রাসার নি’য়ন্ত্রণ নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মাদ্রাসার সব গেট তালাবদ্ধ করে রাখার পাশাপাশি সহকারী পরিচালক মাওলানা শেখ আহম’দ, মুফতি জসিম ও মাওলানা ওম’রের রুমে ভা’ঙচুর চা’লানো হয়।

হাটহাজারী মাদ্রাসার অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক ভিডিওতে মাদ্রাসার পরিচালক ও হেফাজত আমির আল্লামা আহম’দ শফীর কক্ষেও ভা’ঙচুর চা’লানোর অ’ভিযোগ করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মাদ্রাসার মূ’ল ফটকের সামনে অবস্থান নিয়েছেন। অন্যদিকে মাদ্রাসার ভে’তরে শিক্ষার্থীরাও তাদের আন্দোলন অব্যাহত রেখেছে।

হাটহাজারী মাদ্রাসায় আবারও উ’ত্তেজনা

আবারও বি’ক্ষো’ভ শুরু করেছেন চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টার পর মাদ্রাসা মাঠে জমায়েত হয়ে বি’ক্ষো’ভ করছেন তারা।

এ সময় মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহম’দ শফীসহ বিভিন্ন শিক্ষকের রুমে ভা’ঙচুর চা’লিয়েছে বিক্ষু’ব্ধ শিক্ষার্থীরা।

এর আগে বুধবার রাতে ছাত্রদের আন্দোলনের মুখে হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা স’চিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়। এর পর পরিস্থিতি অনেকটাই শান্ত হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ছবি ও ভিডিওতে দেখা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে আবারও লা’ঠি হাতে পুরো মাদ্রাসার নি’য়ন্ত্রণ নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মাদ্রাসার সব গেট তালাবদ্ধ করে রাখার পাশাপাশি সহকারী পরিচালক মাওলানা শেখ আহম’দ, মুফতি জসিম ও মাওলানা ওম’রের রুমে ভা’ঙচুর চা’লানো হয়।

হাটহাজারী মাদ্রাসার অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক ভিডিওতে মাদ্রাসার পরিচালক ও হেফাজত আমির আল্লামা আহম’দ শফীর কক্ষেও ভা’ঙচুর চা’লানোর অ’ভিযোগ করা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মাদ্রাসার মূ’ল ফটকের সামনে অবস্থান নিয়েছেন। অন্যদিকে মাদ্রাসার ভে’তরে শিক্ষার্থীরাও তাদের আন্দোলন অব্যাহত রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here