মৃ*ত কি’শোরীকে নিয়ে ওঝার এ কী কাণ্ড!

0
91

সাপের দংশনে মা’রা যায় এক কি’শোরী। কিন্তু মৃ’ত কি’শোরীকে সাপ বেশে দেবতা কামড় দিয়েছে বলে ঝাড়ফুঁকের মাধ্যমে তদবির চালাতে থাকেন এক ওঝা। কয়েক ঘণ্টার চেষ্টায় কি’শোরীকে সুস্থ করতে না পারায় কে’টে পড়েন তিনি।

বৃহস্পতিবার ঘ’টনাটি ঘটেছে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজে’লার ডাইবেটিস মোড় সুন্দরপুর গ্রামে। মৃ’ত সালমা আক্তার একই গ্রামের আব্দুস সালামের মে’য়ে।

জানা গেছে, বুধবার রাতে সালমার বাম পায়ের আ’ঙ্গুলে সাপে দংশন করে। এ সময় চি’ৎকারে জেগে ওঠেন সালমার বাবা-মা। তারা সাপটিকে পা’লিয়ে যেতে দেখেন। তাৎক্ষণিক সালমাকে এক ওঝার কাছে নেয়া হয়। সেখানে কোনো কাজ না হলে আরো দুই ওঝার কাছে নেন। কিন্তু কোনো উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার দুপুরে উপজে’লার একটি ক্লিনিকে নিলে রো’গীর আগেই মৃ’ত্যু হয়েছে বলে জানান চিকিৎসক।

স্থানীয়রা জানায়, মৃ’ত কি’শোরীকে সাপ বেশে দেবতা কামড় দিয়েছে বলে জানান পার্শ্ববর্তী উপজে’লার যাদুরানী এলাকার এক ওঝা। তিনি কয়েক ঘণ্টা ঝাড়ফুঁকের মাধ্যমে তদবির চালান। এ সময় শতাধিক লোক ভিড় জমান। আর তাদের সামনেই সাপে দংশন করা মৃ’ত কি’শোরীকে সুস্থ করার অ’পচেষ্টা চা’লানো হয়। পরে কি’শোরীকে সারিয়ে তুলতে না পেরে চলে যান ওঝা।

বৃহস্পতিবার রাতে ওই কি’শোরীর দাফন হয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম।

রাণীশংকৈল থানার এসআই আহসান হাবীব বলেন, খবর পেয়ে ঘ’টনাস্থল পরিদর্শন করা হয়েছে। সাপের দংশনে ওই কি’শোরীর মৃ’ত্যু হয়েছে বলে পারিবারিকভাবে জানতে পেরেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here