শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর ঘোষণা আসছে

0
248

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর ঘোষণা আসছেশিক্ষা প্রতিষ্ঠানে আরও ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে স’রকার। ক’রোনাভা’ইরাসে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বর্তমান ছুটি শেষে এটি আরও বাড়ানো হতে পারে। শিগগিরই এ বি’ষয়ে ঘোষণা দেয়া হবে বলে শিক্ষা ম’ন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা ম’ন্ত্রণালয় থেকে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, আগামী ৩১ আগস্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বর্তমান ছুটি শেষ হবে। ছুটি শেষ হলে এটি আরও বাড়ানোর নীতিগত সি’দ্ধান্ত নেয়া হয়েছে। বি’ষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী, শিক্ষা প্রতিমন্ত্রী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং কারিগরি ও মাদরাসা বিভাগের স’চিবসহ বিভাগীয় প্রধানদের ভার্চুয়াল সভা হয়েছে।

এর আগে গতকাল রবিবার প্রাথমিক ও গণশিক্ষা ম’ন্ত্রণালয়ের সিনিয়র স’চিব মো. আকরাম আল হোসেন বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত স’রকারি প্রাথমিক বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত ক’রোনাভা’ইরাসে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা খুব কম। পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের ঝুঁ’কিতে ফেলা হবে না। অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে। শিক্ষা ম’ন্ত্রণালয়ের স’ঙ্গে সভা করে ২৫ আগস্টের পর এ বি’ষয়ে সি’দ্ধান্ত নেয়া হবে। সূত্র: কালেরকণ্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here