সিনহাকে এক-দুই মিনিটেই হ’ত্যা করা হয়

0
226

অবসরপ্রা’প্ত মেজর সিনহা হ’ত্যার ঘ’টনা ঘটেছে মাত্র দুই মিনিটের মধ্যে। শুক্রবার (২১ আগস্ট) টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে ঘ’টনাস্থল পরিদর্শন করে এ ত’থ্য জানিয়েছেন র‌্যা’বের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল।

ঘ’টনাস্থল পরিদর্শন করে তিনি জানান, এক বা দুই মিনিটের মধ্যে একটা ফায়ারিং পর্যন্ত চলে যাওয়ার ঘ’টনা কোন পরিপ্রক্ষিতে যেতে পারে, সেজন্য চেকপোস্টের প্রত্যেকটা পয়েন্ট এবং ব্যারিকেড থেকে ব্যারিকেডের দূরত্ব, এছাড়াও প্রত্যক্ষদর্শীদের সাথে দূরত্ব সরেজমিনে মাপা হবে। এরপর একটা ধারণা তৈরি হবে। এই ঘ’টনাটা এক-দুই মিনিটের মধ্যে ঘটেছে। এক দুই মিনিটের মধ্যে প্রত্যেকটা গাড়ি চেক করা, পরিচয় জানতে চাওয়া এবং কোন অবস্থার পরিপ্রক্ষিতে গু’লিটা হয়েছিলো; এই ঘ’টনা বের করতে হলে প্রত্যেকটা সেকেন্ডকে বিশ্লেষণ করতে হবে।

এদিকে, অবসরপ্রা’প্ত মেজর সিনহা নি’হতের ঘ’টনাস্থল কক্সবাজারের টেকনাফের বাহারছড়ার শামলাপুর এলাকায় নিয়ে যাওয়ার কথা রয়েছে অ’ভিযুক্ত ওসি প্রদীপ কুমার দাশকে। এছাড়া হ’ত্যা মা’মলার মূ’ল অ’ভিযুক্ত পু’লিশ পরিদর্শক লিয়াকত আলী ও এসআই নন্দদুলাল রক্ষিতকেও ঘ’টনাস্থলে নেয়ার কথা রয়েছে।

মা’মলার ত’দন্তের স্বার্থেই তাদেরকে ঘ’টনাস্থলে নিয়ে যাওয়া হবে বলে র‌্যা’বের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত ৩১ জুলাই রাত ১০টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পু’লিশের গু’লিতে নি’হত হন অবসরপ্রা’প্ত সে’না কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান।

এ ঘ’টনায় নি’হতের বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বা’দী হয়ে গত ৫ আগস্ট টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পু’লিশ ত’দন্ত কেন্দ্রের ই’নচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পু’লিশ সদস্যকে আ’সামি করে আ’দালতে মা’মলা করেন। মা’মলাটির ত’দন্ত ভার দেয়া হয়েছে র‍্যা’বকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here