আবারও গোরক্ষকদের নি’র্যাতনের শি’কার মু’সলিম যুবক

0
116

ভারতে আবারও স্বঘোষিত গো-রক্ষকদের নি’র্যাতনের শি’কার হয়েছে এক মু’সলিম যুবক। মুহাম্ম’দ আসগর নামের ৪৮ বছরের ওই ব্যক্তি রিয়াসি জে’লার গারি গব্বর গ্রামের বাসিন্দা। গুজ্জর সম্প্রদায়ভুক্ত ওই ব্যক্তি বর্তমানে গু’রুতর আ’হত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। প্রায় ২০ জন মিলে ওই ব্যক্তিকে বে’পরোয়াভাবে পি’টিয়েছে।

জানা গেছে, কয়েক দিন আগে একপাল গরু আসগরের চাষের জমিতে ঢুকে ফসল ন’ষ্ট করছিল। এসময় গরু তাড়াতে আসগরের ছেলে ১৬ বছর ব’য়সী ছেলে ছুটে আসে। আরে তাকে দেখেই চড়াও হয় স্বঘোষিত গো-রক্ষকরা। তাদের অ’ভিযোগ, গরুগুলোকে মে’রে তাড়ানো হয়েছে। একটি গুরু চোট পেয়েছে।

পরবর্তীতে এ নিয়ে গ্রামপ্রধান সালিশি সভার আয়োজন করেন। আর এই সালিশি সভায় ফুফাত ভাই জাভেদকে নিয়ে আসগর হাজির হলে স্বঘোষিত গো-রক্ষকেরা তাদের ও’পর ঝাঁ’পিয়ে পড়ে। ৬০ জনের বেশি লোকজন মিলে মাটিতে ফে’লে মা’রধর করে। এমনকি অনেকের হাতে লা’ঠিও ছিল। আর এ ঘ’টনার একটি ভিডিও বর্তমানে ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গেছে, ঘ’টনাস্থলে পু’লিশ থাকলেও মা’রধরের চোটে আসগরের জামা ছিঁড়ে না যাওয়া পর্যন্ত এগোয়নি। মা’রধরের ফলে আসগর গোঙাতে শুরু করলে উন্ম’ত্তদের আ’টকাতে এগোয় পু’লিশ।

আসগরের ভাই মুস্তাক আহমেদের অ’ভিযোগ,আসগরের অবস্থা বর্তমানে স’ঙ্কটজনক। আর এ বি’ষয়ে পু’লিশ জানিয়েছে, ঘ’টনায় একাধিক এফআইআর হয়েছে। গরুকে আ’ঘাত করায় আসগরের ছেলের বি’রুদ্ধে পশুনি’র্যাতন আইনের আওতায় এফআইআর হয়েছে আর এছাড়া আসগরকে মা’রধর করায় গো-রক্ষকদের বি’রুদ্ধে আরেকটি এফআইআর হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here