সকাল বেলা যা দিয়ে নাস্তা করতেন মহানবী (সা.)

0
100

জুমবাংলা ডেস্ক : হযরত মুহাম্মাদ (সা.) ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছিলেন আরাম ও সু’খের জীবন। তিনি যেমন সাহসী ও অকুতোভ’য় ছিলেন, তেমনি ছিলেন কোমল মনের মানুষ। তাঁর ব্যাক্তিত্বের প্রভাবে ইসলামের বিস্তার হয়েছে। আমাদের নবী (সা.) -এর সকল কাজই আমাদের জন্য আদর্শ।

নবী (সা.) এর ঘুম, খাওয়া, হাটা, চলা এই সকল বি’ষয়ের মাঝেই আমাদের জন্য রয়েছে উত্তম আদর্শ। মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রতিদিন সকালে সাতটি খেজুর ও দু’ধ দিয়ে নাস্তা করতেন।

এমনকি তিনি তার নাস্তার এই মেনু কখনো পরিবর্তন করেননি। নবীর (সা.) সাহাবারা নবীর (সা.) কাছে জানতে চেয়েছিলেন তিনি কেন প্রতিদিন সাতটি খেজুর ও দু’ধ দিয়ে নাস্তা করেন? তিনি বলেছিলেন, সাতটি খেজুর ও দু’ধ দিয়ে নাস্তা করা মস্তিষ্কের জন্য ভালো।

এরপর সাহাবিরাও সাতটি খেজুর ও দু’ধ দিয়ে নাস্তা করতেন। এদিকে, বিজ্ঞানীরা গবে’ষণা করেছেন, কেন নবী (সা.) সাতটি খেজুর ও দু’ধ দিয়ে নাস্তা করেছেন। তারা গবে’ষণার ফলাফল হিসেবে যেটা পেয়েছেন সেটা হচ্ছে প্রতিদিন সকালে সাতটি খেজুর ও দু’ধ দিয়ে নাস্তা করলে মানুষের শ’রীরের হাইড্রোক্লোরিক অ্যাসিড ও

এনজাইমগুলো দ্রু’ত কাজ করা শুরু করে। এতে করে মানুষের শ’রীর ভাল থাকে। বিজ্ঞানীরা তাদের গবে’ষণায় আরো পেয়েছে যে প্রতিদিন সকালে সাতটি খেজুর ও এক কাপ দু’ধ নিয়ে নাস্তা করলে মানুষের মস্তিষ্কের বুদ্ধিম’ত্তা বৃ’দ্ধি পায়। লিভার ভালো থাকে। ত্বক সুন্দর হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here