মৃ’ত্যুহার কম হওয়াতেই ক’রোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

0
124

বৃহস্পতিবার (১৩ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী বিশেষায়িত হাসপাতাল নির্মাণ সংক্রান্ত এক সভা শেষে স’চিবালয়ে এ কথা বলেন।

তিনি বলেন, আগামী মাসেই বেশ কয়েকটি স’রকারি হাসপাতাল ক’রোনার জন্য চিহ্নিত করে বাকী হাসপাতাল অন্যান্য রো’গের চিকিৎসার জন্য নির্ধারণ করা হবে।

ক্যা’ন্সারের চিকিৎসায় প্রতিটি বিভাগে ৩শ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে। সেখানে ক্যা’ন্সার কিডনি ও হৃদরো’গেরও চিকিৎসা হবে।

এর ফলে চিকিৎসার জন্য বিদেশ নির্ভরতা কমবে। ক্যা’ন্সার, হৃদরো’গ ও কিডনি বিশেষজ্ঞ তৈরিতে উচ্চতর শিক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে, মঙ্গলবার (১১ আগস্ট) শেষবারের মতো এই বু’লেটিন প্রচার করে ক’রোনার সর্বশেষ ত’থ্য দেওয়ার পরে ক’রোনাভা’ইরাসেের বি’ষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বু’লেটিন বন্ধ করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, অনলাইনে আর ব্রিফিং হবে না এখন থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক’রোনা সম্প’র্কিত সব ত’থ্য পাবে গণমাধ্যমগুলো।

জানা গেছে, গত ৪ মাস ধরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর নিয়মিত অনলাইন বু’লেটিন প্রচার করে আসছে। গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ক’রোনা পরিস্থিতি নিয়ে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রো’গতত্ত্ব, রো’গ নি’য়ন্ত্রণ ও গবে’ষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here