জেএসসি-জেডিসি পরীক্ষা বাতিলের সি’দ্ধান্ত হয়নি: শিক্ষা স’চিব

0
261

দেশের একটি বি’তর্কি’ত জাতীয় দৈনিকসহ বেশ কয়েকটি গণমাধ্যমে জেএসসি-জেডিসি পরীক্ষা বাতিল করা হয়েছে এমনটা উল্লেখ করে আজ সকাল থেকে সংবাদ করা হচ্ছে। তবে এ সংবাদ সঠিক নয়।

এখনো জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা বাতিলের জন্য কোনো সি’দ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের স’চিব মো. মাহবুব হোসেন।

আজ মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে এ ত’থ্য জানান তিনি।

তিনি দৈনিক বলেন, জেএসসি পরীক্ষা বাতিলের কোন সি’দ্ধান্ত এখনো হয়নি। করো’না ভাই’রাস সং’ক্র’মণের ঝুঁ’কি এখনো রয়েছে।তবে, পরীক্ষা হবে কি না সে বি’ষয়ে এখনো কোন সি’দ্ধান্ত নেয়া হয়নি।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের বি’ষয়ে যে সংবাদ প্রকাশ হয়েছে তাও সত্য নয় ম’র্মে গণশিক্ষা ম’ন্ত্রণালয়ের একাধিক কর্মক’র্তা বলেছেন। তবে, গণশিক্ষাসচি মো: আকরাম আল হোসেনের সাথে যোগাযোগ করা চেষ্টা করেও তার মতামত পাওয়া যায়নি।

করো’নাভাই’রাস মহামা’রী রোধে গত ১৭ মা’র্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ৮ মা’র্চ দেশে প্রথম তিনজন আ’ক্রান্ত রো’গী শনাক্ত হলেও পাঁচ মাসের ব্যবধানে সে সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে।

ইতোমধ্যেই ৩১ আগস্ট পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সং’সদ টিভি, রেডিও ও বিভিন্ন ভা’র্চুয়াল মাধ্যম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান চালিয়ে নেয়ার নির্দেশনা দিয়েছে স’রকার।

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বারবার অনুরোধ করেছেন স্কুল-কলেজ খোলা বা পরীক্ষা সংক্রান্ত গুজব না ছড়ানোর। ক’ঠোর শা’স্তির কথাও ঘোষণা করেছেন তিনি। তবুও একশ্রেণির জাতীয় পত্রিকা ও টেলিভিশন এমন গুজব ছড়িয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here