আবারও আলোচনায় খালেদা জিয়ার মুক্তি

0
266

আবারও আলোচনায় খালেদা জিয়ার মুক্তিঈদ উপলক্ষে খালেদা জিয়ার সাথে দেখা করতে গিয়ে তার আইনজীবী জানালেন মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তা বাড়ানো হবে কি না তা নিয়ে আলোচনায় খালেদা জিয়া তার জা’মিনের মেয়াদ বাড়ানোর আবেদন করবে। কিন্তু খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম জানালেন বি’ষয়টি নিয়ে এখনো আলোচনা হয়নি। তবে দুদক আইনজীবী বলছেন, মেয়াদ শেষ হওয়ার আগ পূর্বের মুক্তির আইনী ব্যাখা জানা প্রয়োজন।

তিনি আরো বলেন, সেপ্টেম্বরে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই আবেদনটি করা হবে। ঈদের দিন দুপুরের খাবার খাওয়ার পর রোববার রাত পর্যন্ত খালেদা জিয়া কিছু খেতে পারেননি।

তার হাতের সমস্যাও বেড়েছে। করোনার কারণে হাসপাতালে গিয়ে পরীক্ষাও করাতে পারছেন না। তাই উন্নত চিকিৎসার জন্য তার বিদেশ যাওয়া প্রয়োজন। প্রস’ঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দু’র্নীতি মা’মলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারিতে কা’রাগারে যান খালেদা জিয়া। এ দুই মা’মলায় তাকে ১৭ বছরের কা’রাদ’ণ্ড দেয়া হয়।

২৫ মাস পর চলতি বছরের ২৫ মার্চ দু’র্নীতির দুই মা’মলার সাজা স্থগিত করে নির্বাহী আদেশে খালেদা জিয়াকে ৬ মাসের জা’মিন দেয়া হয়। সে অনুযায়ী আগামী ২৪ সেপ্টেম্বর তার সাজা স্থগিতাদেশের মেয়াদ শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here