খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে যা জানা গেল

0
264

কিছুটা অ’সুস্থ হলেও আগের চেয়ে ভালো আছেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। তবে উন্নত চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের অভিমত তার বিদেশে যাওয়া প্রয়োজন।

খালেদা জিয়ার পরিবার ক্রমাগত দাবি করে আসছে তাকে বিদেশ যেতে দেয়া হোক। বিএনপির নেতারাও একই দাবি জানিয়ে আসছেন। কিন্তু বিএনপি নেত্রী তিনি কী চান তা সরাসরি জানা সম্ভব হচ্ছে না।

খালেদা জিয়া মুক্তি পাবার পর গণমাধ্যমের সামনে আসেন নি। বলেন নি কোনো কথাও। অনেক চেষ্টা করেও তার স’ঙ্গে যোগাযোগের চেষ্টা ব্যর্থ হয়েছে।

চলতি বছরের ২৫ মার্চ স্বাস্থ্যগত কারণে তাকে শর্ত সাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হয়। মুক্তি দেয়া হয় দু’টি শর্তে। এক, নিজের বাসায় থাকতে হবে। দুই, বিদেশ যেতে পারবেন না। মুক্তির পর এই শর্ত দু’টি তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন।

খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন খবর বের হলেও সত্যতা পাওয়া যায়নি কোনোটির। খবরগুলোর আভাস এসেছে কখনো পরিবার সূত্রে আবার কখনো দলীয় নেতাদের ইঙ্গিতে। কিন্তু খালেদা জিয়ার কাছ থেকে কোনো বক্তব্য না আসায় জল্পনা কল্পনাতেই রয়ে গেছে সব।

তবে একাধিক সূত্রে জানা গেছে, খালেদা জিয়া আপাতত বিদেশ যেতে রাজি নন। ঘনিষ্ঠজনদের কাছেই নাকি জানিয়েছেন এমন ইচ্ছের কথা। কিন্তু কেন বিদেশ যেতে রাজি নন তা ক্লিয়ার করেননি তিনি।

তবে বিভিন্ন সূত্রের দাব, চলমান ক’রোনা পরিস্থিতির মধ্যে দেশের মানুষকে এই অবস্থায় রেখে তিনি বিদেশ না যাবার পক্ষেই সি’দ্ধান্ত নিয়েছেন। তবে ছয় মাসের মুক্তির মেয়াদ শেষে তার অবস্থান কি হবে তা এখনও অস্পষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here