ঢাকার নতুন ১টি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করলো স’রকার

0
229

ক’রোনাভা’ইরাসেের (কোভিড-১৯) অধিক ঝুঁ’কিতে থাকা রাজধানীর ওয়ারীর রেড জোন এলাকায় আগমী ৪ থেকে ২৫ জুলাই পর্যন্ত ২১ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে স’রকার।

মঙ্গলবার (৩০ জুন) জনপ্রশাসন ম’ন্ত্রণালয় এই ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে। এ নিয়ে স’রকার ২০ জে’লার ৪৬টি অঞ্চলে রেড জোন ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করল।

আদেশে বলা হয় ‘সংক্রামক রো’গ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূ’ল) আইন , ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারায় প্রদত্ত ক্ষ’মতাপ্রা’প্ত কর্তৃপক্ষ কোভিড-১৯ রো’গের সং’ক্র’মণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রো’গের চলমান ঝুঁ’কি বিবেচনায় জন-চলাচল/জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে এই এলাকাগুলোকে রেড জোন ঘোষণা করায় জনপ্রশাসন ম’ন্ত্রণালয় সেখানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এই ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটি অন্তর্ভুক্ত থাকবে।

ওয়ারী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের আওতাধীন। এই ওয়ার্ডের আউটার রোডের মধ্যে টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) এবং ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড এবং নওয়াব রোড ‘রেড জোন’ হিসেবে লকডাউন করার জন্য চিহ্নিত করছে স্বাস্থ্য বিভাগ। এ এলাকগুলোতেই সাধারণ ছুটি থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here