১০ ঘন্টা ধরে চলেছে সাঙ্গাকারার জি’জ্ঞাসাবাদ

0
227

২০১১ সালের বিশ্বকাপ বিক্রি করে দেওয়ার অভিযোগে তোলপাড় লঙ্কান ক্রিকেট। তখনকার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা আলুথগামাগের করা অভিযোগের ভিত্তিতে গঠিত হয়েছে বিশেষ ত’দন্ত কমিটিও।

জি’জ্ঞাসাবাদ করা হচ্ছে তখনকার প্রধান নির্বাচক, অধিনায়ক থেকে শুরু করে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের। তারই প্রেক্ষিতে আজ (২ জুলাই) প্রায় ১০ ঘন্টা ধরে জি’জ্ঞাসাবাদ করা হয় কুমার সাঙ্গাকারাকে।

গত ১৮ জুন মাহিন্দানান্দা আলুথগামাগে ২০১১ বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ’টি ‘ফিক্সড’ ছিল বলে জানান। তার এমন মন্তব্য ভিত্তিহীন বলে সাথে সাথেই উড়িয়ে দেন কুমার সাঙ্গাকার ও মাহেলা জয়াবর্ধ’নে। কিন্তু এত সহজেই যেন ইস্যুটিকে দূরে সরাতে রাজি নয় লঙ্কান ক্রীড়া ম’ন্ত্রণালয়।

তাদের গঠিত বিশেষ ত’দন্ত কমিটি গত ৩০ জুন প্রথম জি’জ্ঞাসাবাদ করে তখনকার প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে। সাবেক এই লঙ্কান তারকা প্রায় ৬ ঘন্টা ধরে পু’লিশি জেরার মধ্য দিয়ে যান। তার দেওয়া বিবৃতির উপর ভিত্তিক করেই ডাক পড়ে উপুল থারাঙ্গার। গতকাল (১ জুলাই) তাকেও প্রায় ২ ঘন্টা ধরে জি’জ্ঞাসাবাদ করে বিশেষ এই ত’দন্ত কমিটি।

সেদিনই জানা যায় তলব করা হয়েছে ঐ ম্যাচের অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও সিনিয়র ক্রিকেটার মাহেলা জয়াবর্ধ’নেকে। ফাইনালে অপরাজিত সেঞ্চু’রি করেছিলেন জয়াবর্ধ’নে।

আজ (২ জুলাই) সাঙ্গাকারা দেখা করেন ত’দন্ত কমিটির সাথে। শ্রীলঙ্কান গণমাধ্যমের ত’থ্যমতে প্রায় ১০ ঘন্টা জি’জ্ঞাসাবাদ করা হয় সাবেক এই লঙ্কান তারকাকে। গো’য়েন্দাদের সাথে লম্বা সময় আলাপের পর সাঙ্গাকারা বলেন,

‘ক্রিকে’টের প্রতি আমার দায়িত্ব ও সম্মানের জায়গা থেকে আমি এখানে বিবৃতি দিতে এসেছি। আমি আশা করি ত’দন্ত শেষে মাহিন্দানান্দা আলুথগামাগের অভিযোগের প্রেক্ষিতে সত্যটা বের হয়ে আসবে।’

সাঙ্গাকারার পর আগামীকাল (৩ জুলাই) বিশেষ এই ত’দন্ত কমিটির জি’জ্ঞাসাবাদের জন্য হাজির হবেন তখনকার লঙ্কান দলের সহ অধিনায়ক মাহেলা জয়াবর্ধ’নে।

মাহিন্দানান্দা আলুথগামাগের অভিযোগের পর সাবেক এই ক্রিকেটার জানান নির্বাচন সামনে বলেই এমন সব উদ্ভট মন্তব্য করা হচ্ছে। এদিকে গত সপ্তাহে অভিযোগকারী মাহিন্দানান্দা আলুথগামাগের বিবৃতিও রেকর্ড করে পু’লিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here