মাস্ক নিয়ে এবার ট্রা’ম্পের ভিন্ন সুর

0
198

আন্তর্জাতিক ডেস্ক- হঠাৎ করে নিজেকে পাল্টে ফেললেন মা’র্কিন প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প। ক’রোনার কারণে মানুষকে পরামর্শ দিলেও এতদিন তাঁকে মুখে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি।

প্রতিদিন নিজের ক’রোনা পরীক্ষা করেন, আশপাশে থাকা ব্যক্তিদের ক’রোনা পরীক্ষা করান, ক’রোনার বিস্তাররোধে মুখে মাস্ক বা’ধ্যতামূ’লক হওয়ার দরকার নেই— এমন নানা অযুহাত দেখিযে এটি এড়িয়ে গেছেন ট্রা’ম্প।

এবার শোনা যাচ্ছে তাঁর ভিন্ন সুর। মুখে মাস্ক পরা নাকি তিনি পছন্দ করেন। এটি পরলে তাঁকে ‘ওয়েস্টার্ন হিরো’ লোন রেঞ্জারের মতো লাগে।

গত মঙ্গলবার ক’রোনার সাম্প্রতিক পরিস্থিতিতে মাস্ক পরে উদাহরণ সৃষ্টির জন্য ট্রা’ম্পের প্রতি আহ্বান জানান এক শীর্ষ রিপাবলিকান নেতা। এর পরই গতকাল বুধবার ফক্স নিউজকে দেওয়া সাক্ষাতকারে মাস্ক পছন্দ করেন বলে জানান ট্রা’ম্প।

গতকাল ফক্স বিজনেস নেটওয়ার্কের স’ঙ্গে এক সাক্ষাতকারে ট্রা’ম্প বলেন, ‘আমার সবই মাস্কের জন্য।’ তিনি একটি পরবেন কি না, জানতে চাইলে প্রে’সিডেন্ট বলেন, ‘আমি যদি লোকজনের ভিড়ে সে রকম পরিস্থিতিতে থাকি, তবে আমি অবশ্যই পরব।’

ট্রা’ম্প বলেন, প্রকাশ্যে মুখোশ পরা নিয়ে তাঁর কোনো সমস্যা নেই। বরং মুখোশ পরলে নিজেকে মুখোশধারী কাল্পনিক ‘ওয়েস্টার্ন হিরো’ লোন রেঞ্জারের মতো লাগে।

তবে সাক্ষাতকারে ট্রা’ম্প আবার উল্লেখ করেন, তিনি মনে করেন না যে আমেরিকাজুড়ে মুখ ঢাকা বা’ধ্যতামূ’লক করা দরকার। কারণ দেশে এমন অনেক জায়গা রয়েছে, যেখানে মানুষ খুব দীর্ঘ দূরত্বে থাকেন। তিনি বলেন, মানুষ যদি মাস্ক পরা উচিত বলে মনে করে, তবে পরবে।

উল্লেখ্য, গতকাল একদিনে যুক্তরাষ্ট্রে ৫২ হাজার নতুন আ’ক্রান্ত হয়েছে, যা ক’রোনার সং’ক্র’মণের নতুন রেকর্ড। জন হপকিন্স ইউনিভারসিটির ত’থ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে প্রায় ২৭ লাখ মানুষ ক’রোনাভা’ইরাসেে সংক্রমিত। মা’রা গেছেন প্রায় ১ লাখ ২৮ হাজার জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here