স্ত’ন ঢিলে হয়ে যাওয়া এবং ঝুলে যাওয়া কিভাবে কমাবেন ?

0
244

এই পোষ্টটি সংরক্ষণ করা অথবা পরে পড়ার জন্য নিচের Save to Facebook বাটনে ক্লিক করুন ।

স্ত’ন ঢিলে হয়ে যাওয়া এবং ঝুলে যাওয়া কিভাবে কমাবেন ? স্ত’ন ঝুলে যাওয়া নানা কারনে হতে পারে, যেমন –

অতিরিক্ত ওজন, বয়স এবং স’ন্তান গ’র্ভধারন।

স্ত’নের শিথিল হওয়া থেকে অনেকাংশে রক্ষা পাওয়া যায়।

ধাপ ০১:

এমন ব্রা পরুন যা আ পনার স্ত’নকে সম্পুর্ন সাপোর্ট দেয় লক্ষ্য রাখতে হবে আপনার ব্রা অবশ্যই আপনার সাথে সাবলীল ভাবে চলতে পারে –

অর্থাৎ চলার সময় আপনার ব্রা লেইস যেন কাঁধ থেকে খসে না পড়ে অথবা বন্ধ’নি অতিরিক্ত টাইট কিংবা অতিরিক্ত লুজ না হয়। যখন ব্রা সাইজ নেবার জন্য মাপতে যাবেন – অবশ্যই খেয়াল রাখবেন আপনার পুরাতন ব্রা পরনে থাকতে হবে এবং সে অবস্থায় স্ত’নের ঠিক নিচে মাপ নিচ্ছেন।

ধাপ ০২:

ব্রেষ্ট লিপ্ট সার্জারী তথা স্ত’ন উন্নতকরন অ’স্ত্রোপ্রচারের মাধমে ঝুলে যাওয়া স্ত’নকে উন্নত করা যায়। ব্রেষ্ট লিপ্ট সার্জারীর জন্য লোকাল এনেস্থেসিয়া করে অ’স্ত্রপ্রচার করা হয়ে থাকে সাধারনত।

এ পদ্ধতিতে অতিরিক্ত ত্বক ফে’লে দেয়া হয় এবং অনেকের ক্ষেত্রে নিফল/ স্ত’ন বোঁটা এবং areola এর স্থান পরিবর্তন করা হয়। আপনি যদি স’ন্তানকে স্ত’নদান করছেন অথবা গ’র্ভধারন করেছেন, সেই অবস্থায় অ’স্ত্রপ্রচার করা উচিৎ হবে না।

ধাপ ০৩:

নি’য়মিত সঠিক ব্যয়াম করলে আপনার পিকটোরিয়াল পেশী সুগঠিত থাকবে, যা আপনার স্ত’ন সুঢৌল থাকার ঐচ্ছ্যিক সমর্থন জোগাবে। ফলমুল এবং তাজা সব্জির সমন্বয়ে স্বাস্থ্য সম্মত খাবার, কম চর্বিযুক্ত খাবার এবং আঁইশ যুক্ত খাবার আপনার স্বাস্থ্য ঠিক রাখবে যা স্ত’নের সুন্দর গঠনে ভুমিকা রাখবে।

পক্ষান্তরে শ’রীরের ওজন বৃ’দ্ধিতে চামড়ার স্থিতিস্থাপকতা ( টান টান ভাব) কমে যায় – যা স্ত’নের ঢিলে ভাব প্রকট করে।

ধাপ ০৪:

আপনি যদি ধুমপায়ী (প্রত্যক্ষ/ পরোক্ষ) হন তাহলে তা আজই বর্জন করুন। কারন তামাকের নিকোটিন সরাসরি বার্ধক্যকে প্রভাবিত করে এবং চামড়ার স্থিতিস্থাপকতা ন’ষ্ট করে যা শ’রীরের অন্য অংশের মত স্ত’নের চামড়াকেও ঢিলে করে দেয় – ফলশ্রুতি, স্ত’নের ঝুলে পড়বে।

স্ত’নের আকৃতি বড় করতে হোমিওপ্যাথিক চিকিৎসা

বিশ্ব স্বীকৃত একমাত্র ন্যাচারাল স্ত’ন সুগঠন ফর্মূ’লা। যাদের স্ত’নের সাইজ ছোট ও বেশী ঝুলানো ,তারা সঠিক ভাবে টানা 2-3 মাস নিয়মিত গ্রহন ও ব্যবহার করলে তাদের স্ত’নের সাইজ যথেষ্ট সুগঠন করা সম্ভব। পদ্ধতিটি সম্পূর্ন পার্শ্বপ্রতিক্রিয়াহীন।তবে হ্যা শুধুমাত্র যাদের স্ত’ন ছোট অথবা পূর্বের চাইতে যাদের সাইজ ছোট হয়ে গেছে অথবা সাইজে বেশী বড় ঝুলানো তারা এই সার্ভিসটি নিতে পারেন।

ন্যাচারাল স্ত’ন সুগঠন ক্রীম সরাসরি online থেকে কিনতে click করুন বিঃদ্রঃ- গো’পনীয়তা বজায় রাখা হয় ।

ন্যাচারাল স্ত’ন সুগঠন ক্রীম

সাস্থ্য ও চিকিৎসা বি’ষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন !

ঔষধ এর জন্য যোগাযোগ করুন : 01951 53 53 53 ( বাংলাদেশ সময় সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা )

[ ভাল লাগলে পোস্ট টি অবশ্যই শেয়ার করুন , শেয়ার বা কমেন্ট দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই শেয়ার করুন । ]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here