আমরা সবাই মিলেই লড়াই চা’লিয়ে যাব: মাশরাফী

0
205

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফীসহ তিন ক্রিকেটার ক’রোনাভা’ইরাসেের আ’ক্রান্ত হয়েছেন। আ’ক্রান্ত অন্য দুজন হলেন- বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

এরইমধ্যে ক’রোনায় আ’ক্রান্ত হওয়ার ১০ দিন পার হয়ে গেছে। সবারই শা’রীরিক অবস্থার উন্নতি হয়েছে। কারোরই খুব বেশি সমস্যা হচ্ছে না। এর মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে খবর বের হয়, মাশরাফী মুর্তজার দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। কিন্তু বাস্তবে তিনি দ্বিতীয়বার পরীক্ষাই করাননি।

তবে দেশের এই সফলতম অধিনায়ক জানালেন, তিনি ভালো আছেন। সবাইকে নিয়েই ক’রোনাভা’ইরাসেের বি’রুদ্ধে লড়াই করে যাওয়ার আহ্বানও জানালেন মাশরাফি।

গত ২০ জুন মাশরাফির ক’রোনা ধরা পরে। এরপর থেকে তিনি বাড়িতেই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের অধীনে চিকিৎসা নিচ্ছেন। তার দেয়া নির্দেশনাই মেনে চলছেন। আগে থেকেই মাশরাফির অ্যাজমার সমস্যা রয়েছে। এজন্য বাড়তি সতর্ক থাকতে হচ্ছে।

গত সোমবার সম্মি’লিত সা’মরিক হাসপাতালে বুকের এক্স-রে করিয়েছিলেন। সেই রিপোর্টও ভালো ছিল। নাজমুল ও নাফিসও সেরে ওঠার পথে।

রোববার মাশরাফী জানান, বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে, আমি কোভিড-১৯ নেগেটিভ। এটি মোটেও সত্য নয়। এখনও দ্বিতীয়বার পরীক্ষা করাইনি। ১৪ দিন হওয়ার পর টেস্ট করানোর ই’চ্ছা আছে।’

তিনি বলেন, ‘আল্লাহর ই’চ্ছায় ও আপনাদের দোয়ায় ভালো আছি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছি। বড় কোনো শা’রীরিক সমস্যা নেই। নিজের জন্য ও দেশজুড়ে আ’ক্রান্ত সবার জন্য দোয়া প্রার্থনা করছি। সবাই সাবধানে থাকবেন, ভালো থাকবেন। আমরা সবাই মিলেই লড়াই চা’লিয়ে যাব।

বাঁ-হাতি স্পিনার নাজমুল বলেন, আমার তেমন কোনো শা’রীরিক সমস্যা নেই। হালকা কাশি ও গ’লা ব্য’থা আছে। দু’র্বলতা এখনও কাটেনি। আমার মা’র শুরু থেকেই তেমন কোনো সমস্যা হচ্ছে না।’

নাফিস বলেন, ‘আমার এখন কোনো সমস্যা হচ্ছে না। মাও ভালো বোধ করছেন। সবাই ভালোর দিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here