এসএসসির ফরম পূরণে সময় বাড়ছে, অতিরিক্ত ফি নিলে ব্যবস্থা

0
43

ক’রোনাভা’ইরাসেের সং’ক্র’মণ বেড়ে যাওয়ায় সারা দেশে বিধিনি’ষেধ চলছে। এ কারণে স্থগিত রয়েছে এসএসসির ফরম পূরণ কার্যক্রম। এ জন্য ফরম পূরণে সময় বাড়ানোর কথা জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

গতকাল বুধবার এ–সংক্রান্ত আদেশ জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড। আদেশে বলা হয়, কোভিড-১৯ বিস্তারের কারণে এসএসসি পরীক্ষা-২০২১–এর বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বাড়িয়ে নতুন সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

আদেশে আরও বলা হয়, এসএসসি পরীক্ষা-২০২১–এর ফরম পূরণে বোর্ডনির্ধারিত ফির বেশি অর্থ আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদা’য়ের অভিযোগ পাওয়া গেলে ক’ঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, কোভিড-১৯ অতিমারির কারণে নির্বাচনী পরীক্ষা ছাড়াই ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণ অনলাইনে শুরু হয়েছে। এই ফরম পূরণের নির্ধারিত সময় ছিল গতকাল পর্যন্ত।

আর ৮ এপ্রিল পর্যন্ত টাকা জমা দেওয়ার শেষ দিন নির্ধারণ করা হয়েছিল। এ ছাড়া ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে ১০ থেকে ১৩ এপ্রিলের মধ্যে আবেদন করা ফি জমা দেওয়ার শেষ দিন ধার্য ছিল ১৫ এপ্রিল পর্যন্ত।

এসএসসির পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত সময় শেষ না হতেই ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত স’রকার নানা বিধিনি’ষেধ আরোপ করে। এতে গত সোম থেকে বুধবার পর্যন্ত শিক্ষার্থীরা অনেকেই ফরম পূরণ করতে পারেনি। এসব কারণে বিধিনি’ষেধ শেষ হলে সময় বাড়িয়ে দেওয়া হবে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here