হিন্দু বলে ডাকায় জবাবে যা বললেন মিথিলা

0
56

সকল ধর্মেই রয়েছে শান্তির বার্তা। জ’ন্মের পর থেকেই শুরু হওয়া ধর্মীয় শিষ্টাচার সাধারণত থাকে মৃ’ত্যুর পর পর্যন্ত। তবে এসবের বাইরে গিয়ে প্রেম কিংবা বিয়ের সম্প’র্কে জড়িয়ে পড়ার নজির রয়েছে গোটা বিশ্ব জুড়েই।

মো’টা দাগে বললে বিনোদন জগতের তারকাদের মধ্যে বলিউড, হলিউড কিংবা ঢাকাই সিনেমা জগতেরও বহু তারকা ধর্মীয় বাধ’ন খুলে রেখে বিয়ের বন্ধ’নে আবদ্ধ হয়েছেন অন্য ধর্মের ব্যক্তির সাথে।

বাংলা নাটকের পরিচিত মুখ তাহসান-মিথিলা জুটি একটা সময় রূপ নিয়েছিল বাস্তবের সাংসারিক জীবনে। দীর্ঘ সময় ধরে তাহসানের সাথে সংসারও করেছিলেন মিথিলা। তবে সেই বাধ’ন না টিকে থাকার কারনে প্রতিবেশি দেশ ভারতের রাজ্য কলকাতার সিনেমা জগতের পরিচিত মুখ সৃজিত মুখার্জির সাথে বিবাহ বন্ধ’নে আবদ্ধ হন মিথিলা।

ভিন্ন ধর্মের হলেও সৃজিতকেই নতুন জীবনস’ঙ্গী হিসেবে বেছে নেন মিথিলা। এতে অবশ্য নেটিজেনরা বাড়তি সুযোগ নিয়ে তার সোশ্যাল মিডিয়ায় তাকে তুলোধুনো করে যাচ্ছেন নিয়মিতই। সম্প্রতি দূর্গাপূজায় মিথিলা নেচেছিলেন সৃজিতের ঢাকের নাচে সাথে দিয়েছিলেন আরতিও।

তবে এই ঘ’টনা সহজভাবে নিতে পারেননি নেটিজেনরা। নানাভাবে সমালোচনায় মেতে ওঠেন অনেকেই। অনেকে প্রশ্ন ছু’ড়ে দেন, ‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’ শুধু তাই নয়, মিথিলাকে কটাক্ষ করে মুনাফিকও বলেছেন অনেকে।

এমন সমালোচনার জবাবও দিয়েছেন তাহসানের সাবেক ঘরণী। টুইটারে নিজের মে’য়ের প্রথম ভাইফোঁটার ছবি আপলোড করেন তিনি। সেখানে সমালোচকদের উদ্দেশ্য করে তিনি জানিয়েছেন এই ধরনের প্রশ্ন যেন সমালোচকরা নিজেদের কাছেই রাখেন।

তিনি লেখেন, ‘’সমস্ত প্রকারের ধর্মীয় গোঁড়ামিকে না বলুন। আর উৎসবের আ’নন্দকে উদযাপন করুন, উপভোগ করুন। আর আমি ই’চ্ছাকৃতভাবেই জো’র গ’লায় একথা বলছি। ‘মুনাফিক’ আর ‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’

– এ ধরনের অপদার্থ মার্কা মন্তব্যগুলো নিজেদের কাছেই রাখু’ন।‘’ প্রস’ঙ্গত, সৃজিতের সাথে মিথিলার বিয়ে হবার পর থেকেই নানাভাবে সমালোচিত হতে হয়েছে তাকে। তবে সবকিছুকে উপেক্ষা করেই চলছে তার সংসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here