শুরু হচ্ছে আইপিএলের নিলাম সু’খবর পাচ্ছেন সাকিব মুস্তাফিজ

0
229

মুম্বাইয়ের জয়ের মধ্য দিয়েই আইপিএলের ১৩তম আসর সমাপ্ত হয়েছে কেবল মাত্র। আর এখনই শুরু হয়ে গেছে পরবর্তী আসরের দিন গননা। ক’রোনাকালে সফলভাবে টুর্নামেন্ট আয়োজন করার পর বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গু’লি নিজেই ঘোষণা দিয়েছেন আগামী আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২১ সালের এপ্রিলের দিকে।

ক’রোনার কারনে এবারের আসর ভারতের মাটিতে না হলেও আগামী আসর ভারতের মাটিতেই হবে এমন ঘোষণাও দিয়েছেন বোর্ড সভাপতি। এদিকে সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে আইপিএলের পরবর্তী আসরে বাড়ছে আরও একটি ফ্র্যাঞ্চাইজি। অর্থাৎ শুরু থেকে এখন পর্যন্ত আট দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন করা হলেও আগামী আসরে বাড়তে পারে আরও একটি দল।

নতুন করে আরও একটি ফ্র্যাঞ্চাইজিকে দল গোছানোর কাজ শুরু করতেও নির্দেশ দিয়েছে বোর্ড এমন খবরও জানিয়েছে সূত্রটি। ওই সূত্রটি জানিয়েছে, ‘’ BCCI-এর তরফে আমাদের ফ্রাঞ্চাইজিগুলোকে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী নিলামের জন্য প্রস্তুতি শুরু করতে। কারণ হাতে সময় খুব একটা বেশি নেই। এখনও অবধি কোনও কিছুই অফিশিয়ালি জানানো হয়নি।

তবে আমাদের তৈরি থাকতে বলার অর্থ সেই মোতাবেকই সব কিছু প্ল্যানিং করবে বোর্ড। তার থেকেও বড় কথা, নতুন একটি দলের এন্ট্রি হতে চলেছে, যে কারণে পরের বার নিলাম আরও গুরুত্বপূর্ণ হবে।‘’

খবরে আরও বলা হয়েছে নতুন করে আসা দলটির নাম হতে পারে আহম’দবাদ। যার জন্য স্টেডিয়ামটির সংস্কার কাজও ইতোমধ্যে বেশ জো’রেশোরেই এগিয়ে নেয়া হচ্ছে বলেও জানা গেছে।

অন্যদিকে আইপিএলের বর্তমান নিয়ম অনুযায়ী একটি দল তিনজন প্লেয়ারকে পরবর্তী আসরের জন্য রিটেইন করতে পারে। সেই নিয়মে কোনো পরিবর্তন হবে কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত কোনো ত’থ্য জানা যায়নি।

এছাড়া আইপিএলের এবারের আসরে নি’ষেধাজ্ঞায় থাকার কারনে হায়দ্রাবাদের হয়ে মাঠে নামতে পারেননি সাকিব। তবে আগামী আসরে নিলাম থেকে সাকিবকে দলে নিতে মরিয়া হয়ে ফ্র্যাঞ্চাইজি এমনটাও জানা গিয়েছে।অন্যদিকে শ্রীলঙ্কা সিরিজের কারণে না যেতে পারা মুস্তাফিজ ও মাতাবেন আইপিএলের পরের আসর মুম্বাইয়ের হয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here