আজকে প্রকাশিত আইসিসির নতুন টি ২০ র‍্যাংকিং এ বিশ্বসেরা অবস্থানের সাকিব দেখেনিন রেটিং পয়েন্ট

0
57

গত ১ বছর নি’ষেধাজ্ঞায় ক্রিকে’টের বাইরে ছিলেন সাকিব আল হাসান। নি’ষিদ্ধ থাকা এই সময়টায় তাকে মুছে ফেলা হয়েছিল আইসিসির সকল র‍্যাংকিং থেকে। ব্যাটিং, বোলিং, অল রাউন্ডার কোন ডিপার্টমেন্টেই ছিলেন না তিনি।

গত সপ্তাহে শেষ হয়েছে তার নি’ষেধাজ্ঞা। এখন তিনি খেলতে পারবেন সব ধরনের ক্রিকেট। শুধু তাই নয় এখন তিনি ঢুকেছেন সব ধরনের র‍্যাংকিং এও। যদিও নি’ষেধাজ্ঞা থেকে ফিরে তিনি এখনও কোন ম্যাচ খেলেনি, তবে আইসিসির নিয়ম অনুযায়ী সাকিব আল হাসান তার আগের পয়েন্ট ফেরত পাচ্ছেন।

আর তাই তো গত সপ্তাহে প্রকাশিত ওডিয়াই র‍্যাংকিং এ মোহাম্ম’দ নবী কে শীর্ষস্থান থেকে সরিয়ে পুনরুদ্ধার করেছেন নিজের শীর্ষস্থানের অবস্থান।

জিম্বাবুয়ে বনাম পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর আজ নতুন করে প্রকাশিত করেছে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিং। সেখানে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্ম’দ নাবীর পরেই টি-টোয়েন্টি অলরাউন্ডার র্র্যাংকিংয়ে দুই নম্বরে জাইগা করে নিয়েছেন অলরাউন্ডার হচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নি’ষিদ্ধ হলেও তাকে পেছনে ফেলতে পারেনি বিশ্বের আর কোন অলরাউন্ডার।

নি’ষিদ্ধ হওয়ার পূর্বে ৩৫৫ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টির অলরাউন্ডার সবার উপরে ছিলেন সাকিব আল হাসান। সাকিব আল হাসান নি’ষিদ্ধ হওয়ার পর সে জায়গা দ’খল নেয় আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্ম’দ নবী। ‌

সাকিব এই সময়টায় না খেলতে পারলেও খেলতে পারে অন্যান্য ক্রিকেটারেরা। ক’রোনার কারনে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল অনেকদিন। এই ১ বছরে নবী ৬ টিটুয়েন্টি খেলে রান করেছে মাত্র ৫৬ আর বল হাতে তিনি কোন উইকেট তুলতে পারেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here