আশরাফুল সাকিব ইমরুলকে নিয়ে ২০ সদস্যের একাদশ দেখেনিন আছেন যারা

0
133

২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর ৯ নভেম্বর ২০০০ সালে প্রথম বাংলাদেশ টেস্ট ক্রিকেট ম্যাচ খেলে ভারতের বি’রুদ্ধে।

প্রথম টেস্টের ২০ বছর পর এবার প্রকাশ করা হলো এই ২০ বছরে বাংলাদেশের সেরা টেস্ট দল।এই ২০ বছরের সেরা দল বাছাই করতে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএসএ) এক বিশেষ উদ্যোগ নিয়েছে।

পাঁচ সদস্যের বিশেষ জুরি বোর্ডের মাধ্যমে বেছে নিয়েছে বাংলাদেশের ২০ বছরের সেরা টেস্ট দল।জুরি বোর্ডে ছিলেন সাবেক অধিনায়ক রকিবুল হাসান,

সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আতহার আলী খান, সাবেক ক্রিকেটার ও আন্তর্জাতিক আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে সৈকত,

ক্রিকেট কোচ নাজমুল আবেদীন ফাহিম এবং ক্রীড়া সাংবাদিক উৎপল শুভ্র।দুই দিনে প্রায় দুই ঘণ্টার দুটি অনলাইন সভায় এই দল চূড়ান্ত করেন জুরি বোর্ড।

একাদশের অধিনায়ক করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

সর্বকালের সেরা এই একাদশে সবচেয়ে তরুণ ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

ওপেনার হিসেবে স্বাভাবিক ভাবেই ছিল তামিম ইকবাল, তার সাথে ছিল ইমরুল কায়েস। বাংলাদেশের অন্যতম সফল ক্রিকেটার যিনি মিস্টার ফিফটি নামে পরিচিত হাবিবুল বাসার সুমন তিনিও ছিলেন টপ অর্ডারে।

একাদশে রয়েছে বাংলাদেশের বর্তমান টেস্ট দলের অধিনায়ক ও সর্ব কনিষ্ট টেস্ট সেঞ্চু’রি করা ক্রিকেটার। উইকেট কিপার হিসেবে জায়গা পেয়েছে বাংলাদেশের সবচেয়ে সফল ক্রিকেটার মুশফিকুর রহিম।

তবে সবচেয়ে বড় চমক ছিল মেহেদি মিরাজের থাকা টা। বেশিরভাগ মানুষই হয়ত প্রত্যাশা করেনি সে থাকবে এখানে।

২০ বছরের সেরা একাদশ:- তামিম ইকবাল, ইমরুল কায়েস, হাবিবুল বাসার সুমন, মমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্ম’দ আশরাফুল, সাকিব আল হাসান, মোহাম্ম’দ রফিক, মেহেদী মিরাজ, মাশরাফি মুর্তাজা, শাহাদাত হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here