যৌ’তুকের টা’কা না দে’য়ায় প’রকীয়ার অ’পবাদ দি’য়ে স্ত্রীর পা’য়ের র’গ কে’টে দে’ন স্বা’মী, অবশে’ষে কা’রাগারে

0
31

বরিশালের বানা’রীপাড়া উপজে’লায় প’রকীয়া সম্প’র্কের অ’ভিযোগ তুলে হ্যাপী আক্তার (২৫) নামে এক গৃ’হবধূর পা’য়ের র’গ কে’টে দেয়ার ঘ’টনায় করা মা’মলায় স্বা’মী মো. রাসেল বালীকে কা’রাগারে পাঠি’য়েছেন আ’দালত।

সোমবার (০৯ নভম্বের) দুপুরে বানা’রীপাড়া থানা পু’লিশ তাকে বরিশাল জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতে সোপর্দ করেন। আ’দালতের বিচা’রক সাব্বির মো. খালিদ তাকে কা’রাগারে পাঠা’নোর নির্দেশ দেন। রাসেল বালী বানা’রীপাড়া উপজে’লার সৈয়দকাঠি ইউনিয়নের হাওড়া বাড়ি এলাকার বাসিন্দা মো. হাসান বালীর ছেলে।

নি’র্যাতনের শি’কার গৃ’হবধূ হ্যা’পী আক্তার সৈয়দকাঠি ইউনিয়নের হাওড়া বাড়ি এলাকার মো. রাজ্জাক হাওলাদারের মে’য়ে। ১০ বছর আগে একই এলা’কার রাসেল বা’লীর স’ঙ্গে তার বি’য়ে হয়। এই দম্প’তির আট বছরের এক মে’য়ে ও তিন বছরের এক ছেলে রয়েছে।

হ্যাপী আক্তার বলেন, বি’য়ের সময় বাবার বা’ড়ির পক্ষ থেকে যৌ’তুক হিসেবে কয়েক ভরি স্বর্ণালঙ্কারসহ ল’ক্ষাধিক টাকার জিনি’সপত্র দেয়া হয়। বিয়ে’র ছয় মাসের মাথায় স্বা’মী রাসেল বাবার বাড়ি থেকে যৌ’তুক এনে দিতে আমাকে চা’প দিতে থাকেন এবং নি’র্যাতন শুরু করেন।

নি’র্যাতনের হাত থেকে রক্ষা পেতে বিভিন্ন সময় বাবার বাড়ি থেকে ৪৭ হাজার টা’কা এনে দেই। কিন্তু আরও টা’কা এনে দিতে বলেন রাসেল।

হ্যাপী আক্তার বলেন, বেশ কিছুদিন ধরে অ’সুস্থ ছিলাম। রাসেলকে বা’রবার চিকি’ৎসকের কাছে নিয়ে যেতে অনুরোধ করি। তবে আমার বাবার বাড়ি থেকে টাকা না পাঠালে চিকি’ৎসকের কাছে নিয়ে যাবে না বলে রা’সেল জানিয়ে দেন।

চারদিন আগে অ’সুস্থ হয়ে পড়ি। শুক্রবার সকালে উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে নিয়ে এক চিকিৎসককে দেখান। চিকিৎসক এক্স-রে, র’ক্ত পরীক্ষা ও আল্ট্রা’সনোগ্রাম করিয়ে রিপো’র্ট দেখাতে বলেন। তবে রাসেল শুধু আল্ট্রা’সনোগ্রাম করিয়ে আ’মাকে বাড়িতে নিয়ে আসেন।

ওই দিনই আমি আরও অ’সুস্থ হয়ে পড়ি। পরদিন শনিবার (৩ অক্টোবর) সকালে রা’সেলকে চিকি’ৎসকের কাছে নিয়ে যেতে অনু’রোধ করি। এবারও টাকা না এনে দিলে চিকি’ৎসকের কাছে নিয়ে যাবে না বলে রাসেল জানান। এরপর মে’য়ে রি’মিকে বাড়িতে রেখে ছেলে রাতুলকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেই।

কিছুদূর যাওয়ার পর দেখি পেছনে স্বা’মী রাসেল ও শ্বশুর হাসান বালী আসছেন। এ সময় রাসেলের হাতে গরু জ’বাই করার একটি বড় ছু’রি ছিল। ভ’য় পেয়ে রিক’শাচালককে দ্রু’ত চালাতে বলি।

স’রকারি বানা’রীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) সংলগ্ন সড়কে তারা আমাকে ধরেন। রিকশা থেকে টেনে নামিয়ে আমাকে মা’রধর করেন তারা। এ সময় রা’সেলের কিল-ঘু’ষিতে আ’মি সড়কের ও’পর পড়ে যাই।

শ্ব’শুর হাসান বালী আমার হা’ত ধরে রাখেন এবং স্বা’মী রাসেল তার স’ঙ্গে থাকা ছু’রি দিয়ে আমার বা’ম পা’য়ের রগ কে’টে দেন। আমি ও ছেলে রাতুলের চি’ৎকার শুনে পথচা’রীরা এগিয়ে এলে রাসেল ও শ্বশুর হাসান বা’লী পা’লিয়ে যান।

পরে পথ’চারীরা আমাকে উ’দ্ধার করে উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখান থেকে উ’ন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্ত্রীর পা’য়ের র’গ কে’টে দেয়ার বি’ষয়ে জানতে চাইলে রাসেল বালী বলেন, আমি ধান-চালের ব্যবসা করি। ব্য’বসার কারণে বিভিন্ন জা’য়গায় যেতে হয়। দূরে গেলে সেদিন রাতে আর ফেরা হয় না।

সেই সুযোগে স্ত্রী হ্যাপী অন্য পুরু’ষের স’ঙ্গে সম্প’র্কে গড়ে। তার একাধিক পু’রুষের স’ঙ্গে প’রকীয়া স’ম্পর্ক রয়েছে। শনিবার তার এক প’রকীয়া প্রে’মিকের স’ঙ্গে পা’লানোর উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়।

পরে বা’ধা দিতে গেলে আমাকে গা’লাগা’লি ও মা’রধর শুরু করে। বাবা তাকে থা’মাতে হাত ধ’রেছিলেন। এ সময় হ্যাপী আমাকে লা’থি মারে। রা’গে আমি ছু’রি দিয়ে বা’ম পা’য়ে আ’ঘাত করি।

স্বা’মীর অ’ভিযোগ প্রস’ঙ্গে হ্যাপী আক্তার বলেন, আমা’কে জড়িয়ে প’রকীয়ার যে অ’পপ্রচার চা’লানো হচ্ছে তা উদ্দে’শ্যপ্রণোদিত ও মি’থ্যা। আমাকে রা’সেল ছু’রি দিয়ে হ’ত্যার চেষ্টা করেছে।

বি’ষয়টি নিয়ে আমি যেন মা’মলা না করি রাসেল সেজন্য এসব র’টাচ্ছে। এ ঘ’টনায় ৪ অক্টোবর গৃ’হবধূর বাবা মো. রাজ্জাক হাওলাদার বা’দী হয়ে বানা’রীপাড়া থানায় মে’য়ের জামাই রাসেল বালী, শ্বশুর হাসান বালী, শাশুড়ি খাদিজা বেগম ও চা’চাতো দেবর জসিমকে আ’সামি করে মা’মলা করেন।

বানা’রীপাড়া থানা পুলি’শের ওসি হেলাল উদ্দিন বলেন, মা’মলার পর আত্মগো’পনে চলে যান রা’সেল বালী। পু’লিশ রাসেল বালীকে গ্রে’ফতারে অ’ভিযান অ’ব্যাহত রেখেছে। রাসেল বালী বিভিন্ন জায়গা ঘুরে ঢাকায় চলে যান।

রোববার রাতে ঢাকা থেকে গো’পনে গ্রামে আসেন। গো’য়েন্দা ত’থ্যের ভি’ত্তিতে রা’সেল বালীর অবস্থান জানতে পেরে বা’ড়িতে অ’ভিযান চা’লানো হয়। এ সময় রা’সেল বালীকে গ্রে’ফতার করা হয়।

সোমবার দুপুরে তাকে বরিশাল জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতে সো’পর্দ করা হয়। আ’দালত তাকে কা’রাগারে পাঠানোর নির্দেশ দেন বিচা’রক। সূত্রঃ জাগো নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here