বাংলাদেশে ভারতীয় সে’না পা’ঠানোর হু’মকি মোদীর মন্ত্রীর

0
238

ফ্রান্সের প্রে’সিডেন্টের ইসলাম অবমাননাকে কেন্দ্র করে বাংলাদেশের কুমিল্লায় ঘটে যাওয়া অপ্র’ত্যাশিত ঘ’টনায় ভারতের ক্ষ’মতাসীন দল বিজেপির নেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী সুব্রাহ্মনিয়ম স্বা’মী চ’রম ঔ’দ্ধ’ত্যপূর্ণ মন্তব্য করেছেন।

মঙ্গলবার (০৩ অক্টোবর) টুইটারে একটি ভিডিও রিটুইট করে বাংলাদেশে ভারতীয় সে’না পাঠা’নোর হু’ম’কি দিয়েছেন তিনি।

তিনি টুইটারে লেখেন, বাংলাদেশকে চ’রম বার্তা দেয়া উচিত। প্রয়োজনে এসব ঘ’টনা থা’মাতে ভারতীয় সে’নাবা’হিনী বাংলাদেশে পাঠাতে হবে।

এদিকে, টুইটারে বাংলাদেশের সার্বভৌমত্বকে আ’ঘা’ত করে লেখা তার এমন মন্তব্যের ক’ঠোর সমালোচনা করেছেন অনেক ভারতীয় নাগরিক।

এর মধ্যে একজন লিখেছেন, ‘এখন যদি বাংলাদেশ গুজরাটের ঘট’নায় সে দেশের সে’না পাঠাতে চায় আপনি কি করবেন।’ আরেকজন মন্তব্য করেছেন, বাংলাদেশ সিকিম নয়, যে আপনি এ কথা বলবেন। আপনারা চীন এবং পাকিস্তানকে কীভাবে সামলাবেন আগে ভাবুন।’

সুব্রাহ্মনিয়ম স্বা’মীর টুইটে আরেকজন লিখেছেন, আপনি কি মু’সলিম’দের ঘৃ’ণা করেন! আপনি তো উচ্চ শিক্ষিত একজন মানুষ। যিনি তরুণদের আদর্শ। আপনি তো চাইলেই হিন্দু-মু’সলিম’দের মধ্যে শান্তি স্থাপনে কাজ করতে পারেন।

কেন আপনি ঘৃ’ণা উ’স্কে দেন! আরেক জন ভারতবর্ষ জুড়ে না’রীদের প্রতি যে স’হিং’সতা হচ্ছে তার জের টে’নে বলেন, নিজের দেশের মে’য়েদের বাঁচা’তে পারছেন না। আবার অন্য দেশে নিয়ে কথা বলেন কেন!

উল্লেখ্য, বিজেপির এই নেতা এর আগেও বাংলাদেশবি’রো’ধী মন্তব্য করে সমালোচনার পাত্র হয়েছিলেন। সুব্রাহ্মনিয়ম স্বা’মী বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দা’বি করেন। তিনি বলেছিলেন, খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে। আসামের শিলচরে বিজেপির একটি জনসভায় এমন ঔ’দ্ধত্যপূর্ণ মন্তব্য করেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here