পরিচয় লুকিয়ে হিন্দু মে’য়ের প্রেমের ফাঁ’দে ফেললে, মৃ’ত্যু অনিবার্য, বি’তর্কি’ত মন্তব্য যোগীর

0
183

অসমের পর এবার উত্তরপ্রদেশ। লাভ জিহাদ নিয়ে এবার কড়া মন্তব্য করতে শোনা গেল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কে। তিনি বললেন, হিন্দু মেয়েদের প্রেমের ফাঁ’দে ফেলতে যারা নিজেদের পরিচয় গো’পন করছেন তাদের নিজেদের ভু’ল শোধরাতে হবে। নতুবা উত্তরপ্রদেশে মৃ*ত্যু মিছিল শুরু হবে।

সম্প্রতি, উত্তরপ্রদেশের এক ম’হিলা বিয়ের একমাস আগে ধর্মান্তরিত হয়েছিলেন শুধুমাত্র বিয়ে করার জন্য। কিন্তু তারপর থেকেই শুরু হয় তার উপর হু’মকি পর্ব। পু’লিশি নিরাপত্তা চেয়ে তারপর আ’দালতের দ্বারস্থ হন স্বা’মী-স্ত্রী। কিন্তু, পু’লিশি নিরাপত্তা তো দূরের কথা এলাহাবাদ হাইকোর্ট ওই মা’মলা সরাসরি খারিজ করে দেয়।

এলাহাবাদ হাইকোর্টের বক্তব্য ছিল, শুধুমাত্র বিবাহের জন্য ধর্মান্তকরণ গ্রহণযোগ্য নয়। ওই ম’হিলা শুধুমাত্র বিয়ে করার জন্য মু’সলিম থেকে হিন্দু হয়েছিলেন। এই কারণে, এই বি’ষয়ের উপর কোনরকম হস্তক্ষেপ করবে না আ’দালত।

এলাহাবাদ হাইকোর্টের এহেন রায়ের পরেই লাভ জিহাদ বি’রোধী আইন আনার ঘোষণা করলেন যোগী আদিত্যনাথ। তিনি জানালেন, যারা লাভ জিহাদ করবে তাদের শা’স্তি হবে মৃ*ত্যু’দন্ড। প্রস’ঙ্গত, ভারতের উত্তর-পূর্বের রাজ্য অসমও আগে এই সি’দ্ধান্ত গ্রহণ করেছিল।

এদিন যোগী এলাহাবাদ হাইকোর্টের রায়ের সূত্র ধরেই লাভ জিহাদ কারীদের কড়া হুঁ’শিয়ারি দিয়েছেন। একটি সংবাদ সংস্থা সূত্রের খবর, এদিকে উত্তর প্রদেশের একটি জনসভায় গিয়েছিলেন যোগী।

সেখানে গিয়ে তিনি বক্তব্য রাখেন, ” এলাহাবাদ হাইকোর্ট জানিয়েছে বিয়ের জন্য ধর্মান্তকরণ হাইকোর্টের পক্ষে গ্রহণযোগ্য নয়। আমরাও এই বি’ষয়টি নিয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করব। আমরা এই নিয়ে আইন আনার পরিকল্পনা গ্রহণ করেছি।

যারা নিজেদের পরিচয় গো’পন করছেন এবং হিন্দু বোনেদের সম্মান নিয়ে খেলছেন তাদের নিজেদের শুধরাতে হবে। যদি তা না হয়, তাহলে একটাই শা’স্তি মৃ*ত্যুদ’ণ্ড।” এহেন বক্তব্যের পরেই নতুন করে বিতর্ক দানা বেঁ’ধেছে রাজনৈতিক মহলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here