অবশেষে দারুণ সু’খবর পেল সাকিব

0
36

বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের গত বছরের ২৯ অক্টোবর এক বছরের জন্য নি’ষিদ্ধ হয়েছিলেন। ফলে আজ শেষ হয়ে যাচ্ছে নি’ষেধাজ্ঞার সেই সময়টা। আইসিসি’র এক বছরের নি’ষেধাজ্ঞা কাটিয়ে কাল থেকেই মুক্ত হচ্ছেন সাকিব।

অর্থাৎ আগামীকাল বৃহস্পতিবার থেকে সব ধরনের ক্রিকেট খেলতে আর বা’ধা থাকবে না বিশ্বসেরা এই অলরাউন্ডারের।জু’য়াড়ির প্রস্তাব গো’পন করায় গত বছর অক্টোবর মাসে সব ধরনের ক্রিকেট থেকে সাকিবকে দুই বছরের নি’ষেধাজ্ঞা দেয় আইসিসি।

এর মধ্যে রয়েছে এক বছরের স্থগিত নি’ষেধাজ্ঞা। আইসিসির দু’র্নীতিবি’রোধী নীতিমালার আইন ল’ঙ্ঘনের অ’পরাধে সাকিবকে এ শা’স্তি দেয়া হয়।

এ শা’স্তি মেনেও নেন বাংলাদেশের সবচেয়ে সফল এই ক্রিকেটার। একদিন পর ক্রিকে’টে ফিরলেও ভবি’ষ্যতে যদি একই ধরনের অ’পরাধ করেন তা হলে সাকিবের এক বছরের স্থগিত নি’ষেধাজ্ঞা কার্যকর হবে।গত বছর হঠাৎ করেই সাকিবের নি’ষেধাজ্ঞার খবরটি এসেছিল।

এ নি’ষেধাজ্ঞার কারণে ভারত সফর ও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে পারেননি তিনি। গত বিপিএলেও খেলতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এদিকে ক’রোনাভা’ইরাসেজনিত পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ বেশ কিছু সিরিজ স্থগিত হয়েছে। তাই তেমন বেশি ক্রিকেট মিস করতে হয়নি সাকিবকে।

এক বছরের নি’ষেধাজ্ঞা মুক্ত হয়ে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ক্রিকে’টে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল তার।এজন্য ক’রোনা পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্র থেকে উড়ে এসে বিকেএসপির মাঠে নিবিড় অনুশীলনও করেন

ক্রিকেট বিশ্বের এ তারকা। কিন্তু শেষ পর্যন্ত শ্রীলংকা সফর আপাতত স্থগিত হয়ে যাওয়ায় আবারো যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান সাকিব।

অবশ্য সেখানে নিজেকে তৈরি করার চেষ্টা চা’লিয়ে যাচ্ছেন তিনি। নি’ষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েই আগামী মাসেই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে আবারো ক্রিকে’টে প্রত্যাবর্তন করবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

পাঁচ দলের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে বিসিবি। আগামী নভেম্বরের ১৫ তারিখ টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখ ঠিক করেছে বোর্ড।

এদিকে বিসিবি প্রে’সিডেন্টস কাপের ফাইনাল শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, তাদের আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে সবচেয়ে বড় আকর্ষণ সাকিব। বর্তমানে পরিবারের স’ঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব খেলা শুরুর সপ্তাহখানেকের মধ্যেই দেশে ফিরবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here