যে অ’পরাধে ১ বছরের জে’ল হলো হাজী সেলিমের ছেলের

0
76

ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্ম’দ জাহিদকে অ’বৈধ অ’স্ত্র ও অ’বৈধ মা’দক রাখার দায়ে এক বছর করে জে’ল দিয়েছেন র‌্যা’বের ভ্রাম্যমাণ আ’দালত।

আজ সোমবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বি’ষয়টি নিশ্চিত জানিয়েছেন র‌্যা’বের মুখপাত্র লে’ফটেন্যা’ন্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি জানান, অ’বৈধ অ’স্ত্র রাখার দায়ে ছয় মাস ও অ’বৈধ মা’দক রাখার দায়ে ছয় মাস করে মোট এক বছর করে কা’রাদ’ণ্ড দেয়া হয়েছে দুজনকে।

তিনি আরও বলেন, কিছু সুনির্দিষ্ট ত’থ্যের ভিত্তিতে ও আলামতের ভিত্তিতে আমরা আমাদের অ’ভিযান পরিচালনা করেছি। আমরা অ’ভিযান পরিচালনা করার পর আমরা সেই অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব। আমরা দুপুৃর সাড়ে ১২টায় অ’ভিযান শুরু করেছি।

র‌্যা’ব মুখপাত্র কর্নেল আশিক বিল্লাহ বলেন, আমরা তার বি’রুদ্ধে দুটি মা’মলা করব। একটি অ’স্ত্র আইনে আরেকটি মা’দক আইনে। এরপর তাকে আমরা সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করে জে’লহাজতে প্রেরণ করব।

এর আগে হাজী সেলিমের বা‌ড়ি‌তে অ’ভিযান চা‌লি‌য়ে আ’গ্নেয়াস্ত্র,ম’দ, বিয়ার ও ওয়া‌কিট‌কিসহ বিপুল প‌রিমাণ নিরাপত্তা সরঞ্জাম উ’দ্ধার ক‌রেছে র‌্যা’ব।

সোমবার দুপুর সাড়ে ১২টায় অ’ভিযান শুরু করে র‌্যা’ব। চকবাজা‌রের ২৬ নম্বর দেবীদাস ঘাট লেনের বা‌ড়ি‌তে অ’ভিযান চা‌লি‌য়ে সাংসদপুত্র মোহাম্ম’দ ইরফান সে‌লিম‌কে গ্রে’ফতার করে। একই স’ঙ্গে বা‌ড়ি তল্লা‌শি চা‌লি‌য়ে ওইসব দ্রব্য উ’দ্ধার করা হয়। অ’ভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট স‌রোয়ার আলম।

স‌রেজ‌মি‌নে দেখা গে‌ছে, চকবাজা‌রের ২৬ নম্বর দেবীদাস ঘাট লে‌নের ওই বা‌ড়ির চতুর্থ ও পঞ্চম তলাটি ডু‌প্লেক্স সি‌স্টে‌মে নির্মাণ করা হ‌য়ে‌ছে। ৪র্থ তলার উত্তর কর্ণা‌রের রুম‌টি‌তে বসবাস কর‌তেন এম‌পি পুত্র ইরফান সে‌লিম।

তার রু‌মের তোশকের নিচে ম্যাগ‌জিন ভ‌র্তি এক‌টি বি‌দেশী পি’স্তল পাওয়া গে‌ছে। এছাড়া ৫ম তলায় পূর্ব পা‌শের কর্ন‌ারে ৫‌টি ওয়ারল্যাস এ‌বিএস সি‌স্টেম ও ৪০টি ওয়াকিট‌কি ‌সেট, এক‌টি হ্যান্ডকাপ, এক‌টি ব’ন্দুক, বি‌দেশী ম‌দের বোতল ও বিয়ার ম’দ পাওয়া গে‌ছে।

এসব সরঞ্জাম ও আ’গ্নেয়াস্ত্র ফ‌রেন‌সিক রি‌পো‌র্টের জন্য এখ‌নো যে অবস্থায় ছিল, তেমন‌টি রে‌খে দেয়া হয়‌নি ব‌লে জা‌নি‌য়ে‌ছেন র‌্যা’বের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট স‌রোয়ার আলম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here