বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও মা-বোনকে দলবেধে ধ’র্ষণের হু’মকি

0
43

সারা দেশে ধ’র্ষণ এবং বিচারহীনতা নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের পরিচয় দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের এক ছাত্রীকে তার মা-বোনসহ দলবদ্ধ ধ’র্ষণের হু’মকি দিয়েছে এক ব্যক্তি।

গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এ বি’ষয়ে ভু’ক্তভোগী ওই শিক্ষার্থী মাগুরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বি’ষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

ভু’ক্তভোগী শিক্ষার্থী বলেন, তিনি কোনো রাজনৈতিক সংগঠনের স’ঙ্গে জ’ড়িত নন। দেশে একের পর এক ধ’র্ষণের ঘ’টনা এবং বিচারহীনতা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। এর জেরেই হু’মকিদাতা হাসান আল মামুন ফেসবুকের মেসেঞ্জারে সোমবার আনুমানিক রাত ১ টার দিকে আমিসহ আমার মা-বোনকে হু’মকি প্রদান করা হয়। এ সময় নিজেকে মাগুরা ছাত্রলীগের কর্মী হিসেবে দাবি করেছেন হু’মকিদাতা।

হু’মকিদাতা হাসান আল মামুন দাবি করেন, তাদের হাজার হাজার কর্মী রয়েছে এবং ওই শিক্ষার্থীর ক্ষ’তি করতে তাদের ১ সেকেন্ড প্রয়োজন। এ সময় হু’মকি প্রদানকারী নিজেকে মাগুরা জে’লা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তার কর্মী হিসেবে দাবি করেন এবং বশেমুরবিপ্রবির ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলমের নাম উল্লেখ করেন।

মাগুরা জে’লা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, রাজনীতির স’ঙ্গে জ’ড়িত থাকায় অনেকেই তাকে চেনে, তার নাম জানে। কিন্তু তিনি হয়তো তাদের সবাইকে চেনেন না। হতে পারে তাকে প্রশ্নবিদ্ধ করার জন্যই উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেউ তার নাম ব্যবহার করেছে। তবে তিনি বি’ষয়টি জানার পরেই এই ফেসবুক আইডির বি’ষয়ে থানায় জি’ডি করেছেন।

বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম বলেন, একজন ছাত্রলীগ কর্মী হিসেবে আমি মনে করি ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করতে ছাত্রলীগের নাম ব্যবহার করে এ ধরনের হু’মকি প্রদান করার ঘ’টনা ঘটতে পারে। এ ঘ’টনার সুষ্ঠু ত’দন্ত করা হোক এবং দো’ষীদের আইনের আওতায় আনা হোক। এ ছাড়া বশেমুরবিপ্রবির একজন শিক্ষার্থী হিসেবে চাই আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বি’ষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করুক।

এ বি’ষয়ে জানতে চাইলে বশেমুরবিপ্রবি প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ভু’ক্তভোগী শিক্ষার্থী আমাকে বি’ষয়টি জানিয়েছে। আমরা অবশ্যই আমাদের শিক্ষার্থীকে সকল ধরনের সহযোগিতা করব। সে লিখিত অ’ভিযোগ প্রদান করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ল সেল এবং যৌ’ন নি’র্যাতন প্রতিরোধ সেল সমন্বিতভাবে কাজ করবো এবং বি’ষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here