বিক্রি হচ্ছে উকুন, দাম শুনলে অবাক হবেন

0
101

উকুন এমন এক আপদ, যা মানুষের মাথার চুলে দিব্যি ঘর সংসার পেতে বসে। শুধু থাকাই নয়, মাথার চুলে বংশ বিস্তারের কাজটাও চা’লায় নিশ্চিন্তে।

তবে মানুষ সহজে মেনে নেয় না নিজের মাথায় এমন উপস্থিতি। চিরুনি দিয়ে আঁচড়ে, বিলি কে’টে বের করে নখে টি’পে উকুনের বংশ ধ্বং’স করে সবাই।

ব্যবহার করে উকুননাশক শ্যাম্পু-সাবান। তবে উকুন মা’রার জন্য যারা এতদিন পয়সা খরচ করেছেন, তাদের জন্য খবরটা আফসোসের। কারণ দুবাইতে ধুমছে বিক্রি হচ্ছে উকুন। তাও নামমাত্র মূ’ল্যে নয়। এক উকুন ১৪ দিরহাম, ভারতীয় টাকায় যার মূ’ল্য প্রায় ২৬৫ টাকা।

সাম্প্র্রতিক এক গবে’ষণায় বলা হয়েছে, মাথার উকুন চুল ও স্বা’স্থ্যের জন্য বেশ উপকারী। ডাক্তাররা জানিয়েছেন, এতে চুল পড়ার আ’শঙ্কা থাকে কম। চুল মজবুত থাকে এবং শ’রীর স্বা’স্থ্যবান রাখে। এই খবরেই দুবাইয়ে উকুনের কদর

বেড়েছে। না’রীরাও তাদের মাথায় উকুনের যত্ন নিচ্ছেন। উকুনের চা’হিদা বাড়ায় দুবাইয়ের সেলুনগুলো উকুন বিক্রি শুরু করেছে। যাদের মাথায় বেশি উকুন তাদের কাছ থেকে কিনে বিক্রি করছেন অন্য না’রীদের কাছে।

তবে উকুন বিক্রির এই খবর চাউর হওয়ার পর খেপেছে দুবাইয়ের হেলথ কন্ট্রোল সেকশন। কর্মকর্তারা বলেছেন, উকুন বিক্রির সি’দ্ধান্ত অন্যায়। উকুন বিক্রির স’ঙ্গে জ’ড়িত ব্যক্তি ধরা পড়লে ২০০০ দিরহাম জরিমানাও করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here