রোববার গ্যাস থাকবে না যেসব এলাকায়

0
70

পাইপলাইন রক্ষণাবেক্ষণ কাজের জন্য রোববার (৪ অক্টোবর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গাউছিয়া, নিউমার্কেট, বসুন্ধরা গলি, নিউ এলিফ্যান্ট রোড, হাতিরপুল ও আশপাশের এলাকায় সব শ্রেণির গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে তিতাস গ্যাস।

এক বিজ্ঞপ্তিতে তিতাস জানায়, বসুন্ধরা গলি নিউমার্কেট এলাকায় ৩” ব্যাস পাইপলাইন হতে ২” ব্যাস X ৯ মিটার ও ১” ব্যাস X ৩ মিটার পাইপলাইন নির্মাণকাজের টাই-ইন-এর জন্য এসব এলাকায় উল্লিখিত সময়ে সব শ্রেণির গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

ভিডিও বার্তায় শা’রীরিক অবস্থা জানালেন ট্রা’ম্প

করোনায় আ’ক্রান্ত মা’র্কিন প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প চিকিৎসার জন্য ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালে চিকিৎসাধীন। শুক্রবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে ভিডিও বার্তায় নিজের এবং ক’রোনা আ’ক্রান্ত ফার্স্ট লেডির শা’রীরিক অবস্থা তুলে ধরেন ডোনাল্ড ট্রা’ম্প। টুইটারে পোস্ট করা ১৮ সেকেন্ডের ভিডিওতে পাশে থাকার জন্য সবাইকে ধ’ন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, অসাধারণ সমর্থনের জন্য আপনাদের ধ’ন্যবাদ জানাতে চাই। আমি ওয়াল্টার রিড হাসপাতালে যাচ্ছি। আমার মনে হয়, আমি খুব ভালোবোধ করছি।

চিকিৎসার পুরো প্রক্রিয়া সম্পন্ন করার জন্য হাসপাতালে যেতে হচ্ছে বলেও জানান ট্রা’ম্প।

ফার্স্ট লেডি মেলানিয়া ট্রা’ম্পও খুব ভালো আছেন জানিয়েছে তিনি আরো বলেন, আপনাদের অনেক ধ’ন্যবাদ। কৃতজ্ঞতা জানাচ্ছি। আপানাদের সমর্থন কখনো ভু’লবো না।

শুক্রবার (২ অক্টোবর) বিকালে ট্রা’ম্পকে মেরিল্যান্ডের ‘ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে’ ভর্তি করা হয়। চিকিৎসকরা তাকে রেমডিসিভির দিতে শুরু করেছেন।

হোয়াইট হাউজের চিকিৎসক শন কনলি এক লিখিত বিবৃতিতে জানান, আমি আ’নন্দের স’ঙ্গে জানাচ্ছি প্রে’সিডেন্ট ভালো আছেন। তাকে অক্সিজেন দিতে হচ্ছে না। তবে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে আমরা রেমডিসিভির থেরাপি দেওয়ার সি’দ্ধান্ত নিয়েছি। এরইমধ্যে প্রে’সিডেন্টকে ও’ষুধের প্রথম ডোজ দেওয়া হয়েছে। তিনি খুব শান্তভাবে বিশ্রাম নিচ্ছেন।

বিবৃতিতে ডা. কনলি বলেছিলেন, সতর্কতামূ’লক ব্যবস্থা হিসেবে হোয়াইট হাউজে থাকতে ট্রা’ম্পকে রেজেনেরন ফার্মাসিটিক্যালের পরিক্লোনল অ্যান্ডিবডি ককটেল (REGN-Cov2) দেওয়া হয়। ওই ও’ষুধটি শ’রীরে ভাই’রাসের বিস্তার হ্রাস করে দ্রু’ত সুস্থ হয়ে উঠতে সহায়তা করে। এছাড়া সুস্থ রাখতে ট্রা’ম্পকে জিংক, ভিটামিন ডি, ফেমটিডিন, মেলাটনিন এবং অ্যাসপিরিন দেওয়া হয়েছে বলেও জানান কনলি। শুক্রবার বিকাল থেকে তিনি কিছুটা দু’র্বলতা অনুভব করলেও ‍মা’নসিকভাবে চাঙ্গা আছেন।

ব’য়স এবং ওজনের কারণে ট্রা’ম্প মা’রাত্মক ঝুঁ’কিতে আছেন। ৭৪ বছর ব’য়সের ট্রা’ম্পের বডি ম্যাস ইনডেক্স (বিএমআই) ৩০ এর ও’পরে, যাকে বলা যায় ওজনাধিক্য বা স্থুলতা। ফার্স্ট লেডি মেলানিয়ার ব’য়স ৫০ বছর। তার শ’রীরেও মৃদু উপসর্গ দেখা দিয়েছে বলে জানান ডা. কনলি। বলেন, ফার্স্ট লেডির হাল্কা কাশি এবং মাথাব্য’থা হচ্ছে।

ট্রা’ম্প-মেলানিয়া দম্পতির একমাত্র ছেলে ব্যারন তাদের স’ঙ্গেই হোয়াইট হাউজে থাকে। ব্যারনের পরীক্ষার ফল ‘নেগিটিভ’ এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here