শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে কবে, জানা যাবে যখন

0
50

ক’রোনা (কো’ভিড-১৯) ম’হামা’রীকালে অন্য সবকিছুর মতো শিক্ষা ব্যবস্থায় মা’রাত্মক প্রভাবে পড়েছে। এমতাবস্তায় শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কিনা এবং শিগগিরই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব কিনা তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন সবাই। তাই এ বি’ষয়ে সি’দ্ধান্ত জানাবে স’রকার।

এ লক্ষ্যে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে শিক্ষা ম’ন্ত্রণালয়। আগামীকাল ৩০ সেপ্টেম্বর, বুধবার দুপুর ১২টায় ম’ন্ত্রণালয়েই এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সময় শিক্ষামন্ত্রী দীপু মনি সার্বিক ত’থ্য তুলে ধরবেন। ম’ন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্ম’দ আবুল খায়ের এই ত’থ্য নিশ্চিত করেন।

এ বি’ষয়ে মোহাম্ম’দ আবুল খায়ের জানান, ক’রোনা ম’হামা’রীর কারণে এইচএসসিসহ শিক্ষার বি’ষয়ে নানা প্রশ্ন রয়েছে। বছর প্রায় শেষের দিকে আসায় এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা উ’দ্বি’গ্ন। বিভিন্ন শ্রেণীতে বার্ষিক পরীক্ষা হবে কিনা তা নিয়েও নানা শঙ্কা দেখা দিয়েছে।

তিনি আরো জানান, এসব বি’ষয় নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উ’দ্বেগ দূর করার জন্যই সাংবাদিকদের স’ঙ্গে এই মতবিনিময় সভার আযোজন করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়বে কিনা। এছাড়াও আ’টকে থাকা এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা এসব বি’ষয় নিয়ে শিক্ষামন্ত্রী কথা বলবেন বলে জানা গেছে। মূ’লত ম’হামা’রীর কারণে গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here