ছেলেরা তাড়িয়ে দিয়েছিল বৃ’দ্ধা মাকে, এগিয়ে আসলেন মাশরাফি

0
56

নড়াইলে জমি লিখে নিয়ে ৮৫ বছরের এক বৃ’দ্ধাকে বাড়ি থেকে বের করে দেয়ার অ’ভিযোগ পাওয়া গেছে তার দুই ছেলের বি’রুদ্ধে। বৃ’দ্ধা মা কোথাও ঠাঁই না পেয়ে চিত্রানদীর পাড়ে সংরক্ষিত শিল্পী এসএম সুলতানের নৌকার নিচে কয়েকদিন হলো আশ্রয় নেন। এ খবর শুক্রবার সন্ধায় পেয়ে নড়াইল-২ আসনের সং’সদ সদস্য ও সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা মায়ারানী নামে ওই বৃ’দ্ধাকে উ’দ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।

স্থানীয়রা জানান, নড়াইল শহরের মাছিম’দিয়া এলাকার মৃ’ত কালিপদ কুণ্ডুর স্ত্রী মায়ারানী বড় ছেলে দেব কুণ্ডুর আশ্রয়ে বসবাস করতেন। ছেলের আশ্রয়ে থাকাকালীন বছর দেড়েক হলো মায়ারানীর ৫ শতাংশ জমি দেবকুণ্ডু লিখে নেন। জমি লিখে নেয়ার পর থেকেই দেব ও তার স্ত্রী বৃ’দ্ধা মায়ের স’ঙ্গে দুর্ব্যবহার শুরু করেন।

এক পর্যায়ে বৃ’দ্ধাকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। এরপর ছোট ছেলে উত্তম কুণ্ডুর সংসারেও ঠাঁই হয়নি মায়ারানীর। সেই থেকে এর বাড়ি, ওর বাড়ি করে বৃ’দ্ধার জীবন চললেও সর্বশেষ আর কোথাও ঠাঁই না পেয়ে চিত্রানদীর পাড়ে সংরক্ষিত শিল্পী এসএম সুলতানের নৌকার নিচে কয়েকদিন হলো মায়রানী আশ্রয় নেন। ঘ’টনাটি শুক্রবার মাশরাফির কানে পৌঁছালে তার উদ্যোগে সুলতানের নৌকার নিচ থেকে মায়ারানীকে উ’দ্ধার করে সুচিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here