আনুশকাকে পাল্টা জবাব দিলেন গাভাস্কার

0
45

কোহলি-আনুশকা দম্পতিকে নিয়ে ধারাভাষ্যকার সুনীল গাভাস্কারের করা মন্তব্যের কড়া প্র’তিবাদ জানিয়েছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। এবার এই অভিনেত্রীকে পাল্টা জবাব দিয়েছেন গাভাস্কার। জানিয়েছেন, এই দম্পতিকে নিয়ে কোনো ধরণের বাজে মন্তব্য করেননি। তার বক্তব্যকে ভু’লভাবে উপস্থাপন করা হয়েছে বলেও দাবি করেছেন গাভাস্কার।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাচে বেশ খা’রাপ পারফর্ম করেন কোহলি। প্রথমে ফিল্ডিংয়ের সময়ে করেন দুটো বড় ভু’ল। পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলের পরপর দুটো সহজ ক্যাচ হাতছাড়া করেন ভারতের অন্যতম সেরা ফিল্ডার কোহলি। পরবর্তীতে ৬৯ বলে ১৩২ রানের ইনিংস খেলেন লোকেশ। তার এমন ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে ২০৬ রানের পাহাড়সম সংগ্রহ পায় পাঞ্জাব।

ফিল্ডিংয়ে ভ’য়াবহ দুটো ভু’লের পর ব্যাটিংয়ে নেমেও ব্যর্থ বিরাট। ৫ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন তিনি। ব্যাঙ্গালুরু অধিনায়কের এমন পারফরম্যান্সের পর তার স্ত্রী আনুশকা শর্মাকে ইঙ্গিত করে মন্তব্য করে বসেন ধারাভাষ্যকার সুনিল গাভাস্কার। তিনি বলেন, লকডাউনের সময়ে বিরাট কেবল আনুশকার বোলিংয়ে অনুশীলন করেছে। তাতে কি আর খেলা যায়? ফলাফলটা তো আপনারা দেখতেই পাচ্ছেন।

ভারতীয় কিংবদন্তির এমন মন্তব্যে ক্ষো’ভে ফে’টে পড়েন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ইন্সটাগ্রামে তিনি লিখেছেন, আপনার মন্তব্য খুবই অপ্রীতিকর এবং অরুচিকর। স্বা’মীর খেলা নিয়ে স্ত্রী’কে টেনে কেন মন্তব্য করা হবে তার ব্যাখ্যা চাই আমি। বছরের পর বছর ধরে ক্রিকেটারদের ব্যক্তিগত জীবনকে আপনি নিশ্চয়ই সম্মান করেছেন। তাহলে আমাদেরকে কেন নয়? আপনার কি মনে হয় না আমরা সমানভাবে সম্মান প্রত্যাশা করতে পারি?

আনুশকা আরো লিখেছেন, আমার স্বা’মীর ব্যাটিং নিয়ে আপনি নিশ্চয়ই আরো অনেক কথাই বলতে পারতেন। কিন্তু আমাকে কেন টানতে হলো? নাকি ইচ্ছে করেই এমনটা করলেন?এই বলিউড অভিনেত্রী লিখেছেন, শ্রদ্ধেয় গাভাস্কার সাহেব, ভদ্রলোকের ক্রিকে’টে আপনি একজন কিংবদন্তি। আমি শুধু আপনাকে বলতে চাই, আপনার এই মন্তব্য শুনে আমার কতোটা খা’রাপ লেগেছে, সেটি একটু আপনাকে জানাতে চাই।

আনুশকার এমন প্রতিক্রিয়ার পর এবার জবাব দিয়েছেন ভারতের সাবেক কিংবদন্তি। ইন্ডিয়া টুডেকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, সবাই বলছে আমি আনুশকাকে ব্লেইম করেছি কিন্তু আমি তাকে ব্লেইম করিনি। আমি শুধু বলেছি যে, একটি ভিডিওতে দেখা গেছে আনুশকা কোহলিকে বোলিং করছে। সে প্রস’ঙ্গ টেনে আমি বলেছি, লকডাউনে বিরাট কেবল আনুশকার বলেই প্র্যাকটিস করেছে।

ভারতীয় অধিনায়ককে নিয়ে গাভাস্কারের এমন মন্তব্যে ফুঁসছে গোটা ভারতের ক্রিকেট সমর্থকরাই। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ নিয়ে ঝড় তুলেছেন সমর্থকরা। অনেকে এমন মন্তব্যকে লজ্জাজনক বলে মন্তব্য করেছেন। কেউ কেউ আবার ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের প্রতি দাবি জানিয়েছেন যেন গাভাস্কারকে ধারাভাষ্যকারদের প্যানেল থেকে ব’হিষ্কার করা হয়। অনেকে বলছেন, আনুশকাকে নিয়ে ‘উ’ত্তেজক’ মন্তব্য করেছেন গাভাস্কার। এসব অ’ভিযোগের বেশ কড়া জবাব দিয়েছেন তিনি।

গাভাস্কার বলেন, যে কোনো সফরে যাওয়ার সময় ক্রিকেটাররা যেন তাদের স্ত্রীদেরকে স’ঙ্গে নিয়ে যেতে পারে সে বি’ষয়ে সবচেয়ে বেশি সোচ্চার ছিলাম আমি। এখানে আমার কথাকে ভু’লভাবে উপস্থাপন করা হয়েছে। দেখু’ন, লকডাউনে কেউই ভালোভাবে প্র্যাকটিসের সুযোগ পায়নি। রোহিত ১ম ম্যাচে ভালো করতে পারেনি, ধোনি স্ট্রাইক করতে পারছিলোনা। এই প্রস’ঙ্গেই আমরা কথা বলেছি। অন্য কিছুনা। এখানে আমি কিভাবে তাকে ব্লেইম করলাম? কিভাবে তাকে নিয়ে বাজে মন্তব্য করলাম?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here