শত কোটি টাকার মালিক স’রকারি কর্মকর্তার গাড়িচালক

0
29

স্বা’স্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি আবুল কালাম আজাদের গাড়িচালক আব্দুল মালেক ওরফে মালেক ড্রাইভারকে গ্রে’প্তার করেছে র‌্যা’ব।

তার বি’রুদ্ধে অ’বৈধ অ’স্ত্র দেখিয়ে ভ’য়ভীতি, চাঁ’দাবাজি, জাল টাকার ব্যবসাসহ বিভিন্ন অ’পরাধের অ’ভিযোগ রয়েছে। তার কাছ থেকে ১ লাখ পঞ্চাশ হাজার জাল টাকা ও একটি অ’বৈধ অ’স্ত্র উ’দ্ধার করা হয়েছে।

রোববার রাজধানীর তুরাগ থানাধীন কামারপাড়াস্থ ৪২ নম্বর বামনের টেক হাজী কমপ্লেক্সের ৩য় তলার বাসা থেকে তাকে গ্রে’প্তার করা হয়। তার শত কোটি টাকার সম্পদের সন্ধান পাওয়া গেছে।

র‌্যা’বের পরিচালক (মিডিয়া) লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, ড্রাইভার মালেকের বি’রুদ্ধে অ’বৈধ অ’স্ত্র ব্যবসা, জাল টাকা ব্যবসা, চাঁ’দাবাজিসহ বিভিন্ন স’ন্ত্রাসী কর্মকাণ্ডের অ’ভিযোগ রয়েছে। সে তার এলাকায় সাধারণ মানুষকে অ’স্ত্রের মুখে জি’ম্মি করে শ’ক্তির মহড়া ও দাপট প্রদর্শনের মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে এবং জনজীবন অ’তিষ্ঠ করে তুলেছিল।

প্রাথমিক জি’জ্ঞাসাবাদে মালেক জানান, তিনি পেশায় স্বা’স্থ্য অধিদপ্তরের পরিবহন পুলের একজন ড্রাইভার এবং একজন তৃতীয় শ্রেণির কর্মচারী। তার শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণি। তিনি ১৯৮২ সালে সর্বপ্রথম সাভার স্বা’স্থ্য প্রকল্পে ড্রাইভার হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে ১৯৮৬ সালে স্বা’স্থ্য অধিদপ্তরের পরিবহন পুলে ড্রাইভার হিসেবে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি প্রেষণে স্বা’স্থ্য ও শিক্ষা অধিদপ্তরে কর্মরত রয়েছেন।

সূত্র জানায়, মালেকের স্ত্রীর নামে দক্ষিণ কামাড়পাড়ায় ২টি ৭তলা বিলাসবহুল ভবন আছে। ধানমন্ডির হাতিরপুল এলাকায় ৪.৫ কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০তলা ভবন আছে এবং দক্ষিণ কামাড়পাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম আছে। এছাড়া বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত আছে বলেও জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here