নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর

0
48

গত ২৪ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় কোন বৃষ্টিপাত ছিল না। এ সময় তাপমাত্রা অনেকটাই স্বাভাবিক ছিল। তবে আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) হালকা বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রাও সামান্য কমতে পারে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে এমন ত’থ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। দক্ষিণ বা দক্ষিণ উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। ঢাকায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৮ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় তাপমাত্রা ঢাকা তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৩০ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর

ঢাকা : ২০১৯ সালের ডিসেম্বরের মাঝামাঝি সারাদেশে শুরু হয়েছিল শৈত্যপ্রবাহ। সেই শীতে দেশের মানুষ কেঁপেছে। এখন অবশ্য সেই শীতের তীব্রতা নেই। বর্তমানে বৃষ্টি ঝরেছে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব অঞ্চলে। তবে শীত আবার ফিরে আসতে পারে দাপুটের সাথে। এমনটাই ইঙ্গিত দিয়েছে আবহাওয়া পূর্বাভাস।

আবহাওয়া দপ্তর বলছে, পৌষের মাঝামাঝি দাপুটে মেজাজ নিয়ে ফিরে আসতে পারে শীত। আগামী রোববার রাত থেকে তাপমাত্রা কমে আসবে। তখন থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া দপ্তরের আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালের পূর্বাভাসে জানানো হয়, দেশের সাতটি বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এই পূর্বাভাসের সত্যতা গতকাল বুধবারই পাওয়া গেছে। গতকাল কক্সবাজার জে’লায় বৃষ্টি হয়েছে ১১ মিলিমিটার।

একই জে’লার টেকনাফে বৃষ্টির মাত্রা ছিল ৭ মিলিমিটার। রাজশাহী, পটুয়াখালী, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সামান্য বৃষ্টি হয়েছিল। বৃষ্টির কারণে তাপমাত্রাও বেড়ে যায়। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজধানী ঢাকায় ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শুধু ঢাকায়ই নয়, দেশের বিভিন্ন স্থানে দিনের বেলা তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের ও’পরে উঠে গিয়েছিল, যা পৌষের আবহাওয়ার স’ঙ্গে অনেকটাই বেমানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here