‘স্ত্রী চায় আমি অন্য কারও স’ঙ্গে শারী’রিক সম্প’র্ক করি’

0
146

১০ বছর ধরে আমি বিবা’হিত জীবনযাপন করছি। আমার ব’য়স এখন ৩৭। আমার স্ত্রীর ব’য়স ৩৩। একে অপরকে খুব ভালোবাসি। তবে একটা ব্যাপার আমাকে একটু ভাবাচ্ছে, আমাদের জীবনে এখন শারীরীক সম্প’র্ক খুবই কম।

এমন হয়েছে যে আমরা একটা গোটা বছরে শারীরীক সম্প’র্ক করিনি। এখন অবশিষ্ট যা আছে, তা শুধুমাত্র ডেসপারেশন ছাড়া আর কিছু নয়।আমার স্ত্রী তার ঠিক বিপরীত। ও আমার চা’হিদা বোঝে, কিন্তু কোনও সাহায্য করতে পারে না।

। এটা শুধু শা’রীরিক সম্প’র্ক নয়, মা’নসিক এবং আত্মিক যোগ না থাকলে এটা সম্ভব নয়। দু’ জনেই স’মস্যার সমাধান খুঁজছি। উত্তর দিচ্ছেন ডা. সীমা হিঙ্গোরানি (ক্লিনিকাল সাইকোলজিস্ট এবং লেখিকা)মাঝে মাঝে স’ন্তান জ’ন্ম দেওয়ার পর বড় রকমের হরমোনাল চেঞ্জ দেখা যায় ম’হিলাদের মধ্যে।

ওজন বেড়ে যাওয়া, ছোটবেলার কোনও স’মস্যা এ সব থেকে বিবা’হিত জীবনে শারীরীক সম্প’র্ক এর প্রতি অনীহা আসে। এমনও হতে পারে, কোনও অজানা কারণে আপনার স্ত্রী ডিপ্রেসড রয়েছেন। এর ফলে তিনি সে’ক্সের ইচ্ছেটাই হা’রিয়ে ফে’লেছেন।

এই স’মস্যার এখটাই সমাধান রয়েছে। কোনও মনোবিদের সাহায্য নেওয়া। একজন ভালো মনোবিদ যৌ’নতার প্রতি এই অনীহার লুকনো কোনও কারণ থাকলে তা খুঁজে বার করতে স’ক্ষম হবেন। একটা ভালো খবর এই যে সম্প্রতি এ ব্যাপারে বহু আশাপ্রদ ফল মিলেছে।

তবে এ ক্ষেত্রে আপনাদের দু’ জনকে এক স’ঙ্গে এগোতে হবে। আপনি স্ত্রী’কে বোঝান, যাতে তিনি মনোবিদের কাছে যেতে সম্মত হন। আশা করি শীঘ্রই স’মস্যার সমাধান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here