সেপ্টেম্বরের শুরুতেই দেশের বাজারে রেকর্ড পরিমাণে কমল স্বর্ণের মূ’ল্য দাম,দেখেনিন আজকের মূ’ল্য

0
67

বাংলাহান্ট ডেস্কঃ কলকাতায় (Kolkata) ৫০ হাজারের নীচে নামল সোনার দাম (Gold rate/ Gold price)। সকালে উর্দ্ধগামী হয়েও সন্ধ্যেতে অনেকটাই পড়ল স্বর্ণবাজার। আগস্টের শেষ থেকে সেপ্টেম্বরের শুরু থেকেই বেশ কয়েকবার মুখ থুবড়ে পড়েছে সোনার দাম। লকডাউনের মধ্যে বেশ কয়েকবার দামের ওঠা নামা করতে দেখলেও, একবার সোনার দাম প্রায় ৫৬ হাজার ছুঁই ছুঁই হয়ে গেছিল।

এবার সেই দামের উট অনেকটাই পাহাড়ের নীচে নামল। অবশেষে স্বস্তি ফিরছে মধ্যবিত্তের ঘরে। সেপ্টেম্বরের শুরুতে যে পরিমাণে সোনার দাম কমেছে, আগস্টেও ততটা কমেনি। আজকে সন্ধ্যে ৭ টা অবধি দামের এই বিরাট পতন লক্ষ্য করা গেছে।কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) একলাফে নেমে এসেছে ৫০ হজারের নীচে। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৯৯ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৯৯০ টাকা। দিল্লীতে সোনার দাম আরও কম। ১ গ্রামের দাম ৪৯৬০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৬০০ টাকা।

অন্যান্য স্থান আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার দাম ৪৬৮৫ টাকা এবং ১০ গ্রামের দাম পড়ছে ৪৬৮৫০ টাকা। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৮১২ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮১২০ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম কলকাতা অপেক্ষা দিল্লীতে ২২ ক্যারেট সোনার দাম কম থাকলেও, ২৪ ক্যারেট সোনার দামের ক্ষেত্রে দিল্লী, জয়পুর এবং লখনৌ রয়েছে সবার প্রথমেই। এই জায়গাগুলোতে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৪১১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৪১১০ টাকা। সেখানে কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫২৬৯ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২৬৯০ টাকা।

রূপোর দা এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও বিরাট পতন লক্ষ্য করা গেছে। সোনার দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু সমগ্র ভারতে এক মাত্রাই থাকে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৫.৬০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৫৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here