সাকিব বলেই ব্যতিক্রমী নিয়ম!

0
43

বিশ্বের সেরা অলরাউন্ডারের আসনে থেকে পেয়েছেন ক্রিকেট থেকে ১ বছরের নি’ষেধাজ্ঞা। নি’ষেধাজ্ঞার অনেকটা সুয় কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে থেকে।

দীর্ঘ পাঁচ মাস পর দেশে ফিরেছেন ঘরের ছেলে। কিন্তু সাকিব বলেই কি না পাল্টে গেল নিয়ম।

দেশে ফেরা এই ক্রিকেটারকে ১৪ দিনের বা’ধ্যতামূ’লক কোয়ারিন্টিনে থাকতে হচ্ছে না! খানিক বিশ্রাম নিয়ে এবং দেশে নিজের ক’রোনার ফলাফল হাতে পাওয়ার পর আগামী সপ্তাহের শনি/রবিবার থেকেই বিকেএসপিতে নেমে যাবেন অনুশীলনে।

বাংলাদেশে ক’রোনার প্র’কোপ কমেনি, তবে তা এখন গা সওয়া হয়ে গেছে। দেশের সকল স্তরে লকডাউন খুলে দেয়া হয়েছে। খোলা হয়েছে অফিস আ’দালতও। কিন্তু বিদেশ ফেরতদের জন্য ১৪ দিন কোয়ারিন্টিনে থাকার নিয়মটা এখনো বহাল রয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকেও এ নিয়মের ভে’তর দিয়ে যেতে হয়েছে। কিন্তু সাকিবের বেলায় এবার তার ব্যতিক্রম হতে চলেছে।

সূত্র বলছে, যুক্তরাষ্ট্র থেকে ক’রোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়েই বিমানে উঠতে হয়েছে সাকিব। আগামী দু-একদিনের মধ্যে বাংলাদেশে আরেক দফা পরীক্ষা করাবেন। তাতে নেগেটিভ এলে সাকিবের ঘরের বাইরে আসায় আর কোনো বা’ধা থাকবে না।

এরপর বিকেএসপিতে নিজেকে প্রস্তুত করবেন তিনি। তারপরই অপেক্ষা ২৯ অক্টোবরের। শেষ ধাপের প্রতীক্ষা, নি’ষেধাজ্ঞা শেষে সাকিবের প্রত্যাবর্তনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here