পা’গল হয়ে গেছেন অভিনেতা শুভ, যা বলছেন সহকর্মী অভিনেত্রীরা

0
161

ছোট পর্দার অভিনেতা শাহরিয়ার শুভ। ১৯৯৮ সাল থেকে নিয়মিত টিভি নাটকে অভিনয় করছিলেন তিনি। কিন্তু মাঝে এই পথচলায় ছন্দপতন ঘটে।

কয়েক দিন আগে মা’নসিক ভারসাম্যহীন অবস্থায় সরিষাবাড়ি উপজে’লার শিমলা বাজারে এলোমেলোভাবে ঘোরাফেরা করতে দেখা যায় তাকে। পরে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় হাসপাতালে ভর্তি করানো হয়।

জানা যায়, শুভকে কেউ নে’শাজাতীয় দ্রব্য খাইয়েছিল। আর এতেই তিনি মা’নসিক ভারসাম্যহীন হয়ে পড়েছিলেন। শুধু তাই নয়, স’ঙ্গে থাকা মানি ব্যাগ ও মুঠোফোনও খোয়া যায়।

তবে এখন তার শা’রীরিক অবস্থা ভালো। শাহরিয়ার শুভ আবার কাজে ফিরে আসুক এমনটাই প্রত্যাশা করছেন তার সহকর্মীরা। এ বি’ষয়ে রাইজিংবিডির জ্যেষ্ঠ সহ-সম্পাদক আমিনুল ইসলাম শান্তর স’ঙ্গে কথা বলেছেন বেশ কজন তারকা অভিনয়শিল্পী ও নাট্যনির্মাতা।

ছোট পর্দার গুণী অভিনেত্রী তানভীন সুইটি। বেশ কিছু নাটকে তার স’ঙ্গে অভিনয় করেছেন শাহরিয়ার শুভ। তানভীন সুইটি বলেন—আমার স’ঙ্গে ‘নিশাত’ নাটকে অভিনয় করেছিল শাহরিয়ার শুভ। এটি হুমায়ূন আহমেদ স্যারের লেখা নাটক।

পরিচালনা করেছিলেন অনিমেষ আইচ। নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছিল শুভ। কী অসাধারণ অভিনয় করে! সেই ছেলেটা হঠাৎ করে মিডিয়া থেকে নাই হয়ে গেল। ওর বউ-বাচ্চা ছিল। কিন্তু কেন এমনটা হলো সেটাই এখন বড় প্রশ্ন! মিডিয়ার কারো স’ঙ্গেই যোগাযোগ রাখেনি ও।

তিনি আরো বলেন—শুভ আমাদের সহ-শিল্পী। এমন ঘ’টনায় একজন শিল্পী হিসেবে খুব খা’রাপ লাগছে। আমার জানা মতে, অনেক ভালো ভালো পরিচালকের স’ঙ্গে কাজ করেছে শুভ। শুধু অভিনয় গুণে মিডিয়াতে ভালো একটি জায়গা তৈরি করেছিল। অভিনয়টা খুব ভালো জানে। যাইহোক, শুভ ঢাকায় ফিরে আসুক। ওর স’ঙ্গে কথা বলি, বিস্তারিত জানি। ওর জন্য শুভ কামনা রইলো!

চলচ্চিত্রাভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা। তার স’ঙ্গেও অভিনয় করেছেন শাহরিয়ার শুভ। সহশিল্পীর এমন ঘ’টনায় ব্যথিত তিনি। পূর্ণিমা বলেন—এস এ হক অলিক ভাইয়ের একটা নাটকে আমার স’ঙ্গে কাজ করেছিল। এমন অবস্থা দেখে খুব ক’ষ্ট হচ্ছে। আল্লাহ সহায় হোন।

নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত বেশ কিছু নাটকে অভিনয় করেছেন শাহরিয়ার শুভ। তা উল্লেখ করে চয়নিকা চৌধুরী বলেন—শাহরিয়ার শুভকে আমি খুব পছন্দ করতাম। আমার শততম নাটক ‘চলমান ছবি’। এতে একটি দেশের গান ব্যবহার করেছি। এই গানের দৃশ্যেও শাহরিয়ার শুভ অভিনয় করেছে। শুভ আমাকে অনেক সম্মান করতো। এই ঘ’টনার পর শুভর আগে পাঠানো মেসেজগুলো দেখছিলাম! শুভ অভিনয়টা ভালো করে। আমার পরিচালনায় বেশ কিছু নাটকে কাজ করেছে।

মানুষ হতাশাগ্রস্ত হয়ে অনেক সময় ভু’ল করে। বি’ষয়টি উল্লেখ করে এই পরিচালক বলেন—কিছু মানুষ হতাশাগ্রস্ত হয়ে অনেক সময় অনেক কিছু করে বসে। আমরা যদি হতাশাগ্রস্ত মানুষগুলোর কথা মন দিয়ে শুনি বা ওদেরকে কাজে লাগানোর চেষ্টা করি, তাহলে চারপাশটা আরো সুন্দর হবে। যতটুকু জেনেছি, আমাদের ডিরেক্টরস গিল্ড ও অভিনয়শিল্পী সংঘ শুভর পাশে আছে। আমি চাই শুভ আবার কাজে ফিরে আসুক।

লাক্স তারকা অভিনেত্রী জাকিয়া বারী মম বলেন—এটা খুব অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত একটি ঘ’টনা। এরকম ঘ’টনা কারো জীবনে ঘটুক তা আমরা চাই না। শাহরিয়ার শুভ ভাইয়ের জন্য শুভ কামনা জানাই। আল্লাহ যেন ওনাকে হেফাজত করেন, সুস্থ্য রাখেন সেই দোয়া করি। চাই শুভ ভাই দ্রু’ত আবার কাজে ফিরে আসুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here