৪৫ মিনিটেই করো’না পরীক্ষা, উদ্বোধ’ন করলেন মাশরাফি

0
43

বিশ্ব স্বা’স্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ স’রকার স্বীকৃত, যু’ক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযু’ক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে কভিড-১৯ পরীক্ষার অ’ত্যাধুনিক পদ্ধতি নড়াইল সদর হাসপাতা’লে স্থাপন করা হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) দুপুরে আধুনিক সদর হাসপাতা’লে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধ’ন করেন নড়াইল-২ আসনের সং’সদ সদস্য মাশরাফি বিন ম’র্তুজা।

অনুষ্ঠানে সদর হাসপাতা’লের তত্ত্বাবধায়ক ডা. আব্দুর শাকুরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এমবিডিসি ও লাইন টিবি-লেপ এবং এএসপি, স্বা’স্থ্য অধিদপ্তর পরিচালক অধ্যাপক ডা. মো. সামিউল ইস’লাম, জে’লা প্রশাসক জনাব আনজুমান আরা,

জে’লা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বা’স, পু’লিশ সুপার মোহাম্ম’দ জসিমউদ্দিন পিপিএম (বার), সদর উপজে’লা চেয়ারম্যান মো. নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বা’স, ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অ’তিথি অধ্যাপক ডা. মো. সামিউল ইস’লাম বলেন, যক্ষ্মা’রো’গ প্রতিরোধে এই পদ্ধতি ইতিমধ্যে আশানুরূপ ফল দিয়েছে। আর কভিড-১৯ পরীক্ষায়ও এটি সাফল্য লাভ করেছে। অ’ত্যাধুনিক এই পদ্ধতি বাংলাদেশের হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠানে চালু হয়েছে।

ভু’ক্তভোগীদের দাবি, সং’সদ সদস্য মাশরাফী বিন ম’র্তুজার প্রচেষ্টায় প্রথম’দিককার জে’লা হিসেবে নড়াইলে এটি চালু হতে যাচ্ছে। এটি নিঃস’ন্দে’হে নড়াইলবাসীর জন্য একটি বড় সুসংবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here